যৌতুক দাবি ও স্ত্রী নির্যাতনের অভিযোগে বিচারক স্বামী সাময়িক বরখাস্ত

  © সংগৃহীত

রংপুরের সাবেক সিনিয়র সহকারী জজ (বর্তমানে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত) দেবাংশু কুমার সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। ওই বিচারকের বিরুদ্ধে তাঁর স্ত্রী যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে আদালতে মামলা করেছিলেন।

গত বৃহস্পতিবার জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, দেবাংশু কুমার সরকারের বিরুদ্ধে করা মামলাটি রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আমলে নেওয়ায় বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (শৃঙ্খলা) বিধিমালা অনুযায়ী সুপ্রিমের কোর্টের পরামর্শ নিয়ে তাঁকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মামলায় যৌতুকের জন্য স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ আনা হয়। মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৫ সালের ১১ মে ওই নারীর সঙ্গে বিচারক দেবাংশু কুমার সরকারের বিয়ে হয়। বিয়ের আসরেই ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন দেবাংশু ও তাঁর পরিবারের লোকজন। তাৎক্ষণিক বিয়ে ভাঙার উপক্রম হয়। তবে স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের কিছুদিনের মধ্যেই নতুন গাড়ি কেনার জন্য আবারও যৌতুক দাবি করে নানা ধরনের চাপ দিতে থাকেন দেবাংশু। এর জেরে বিভিন্ন সময় স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন তিনি। এরপর ওই নারী তাঁর বাবার বাড়িতে অবস্থান করেন। এরই মধ্যে তিনি জানতে পারেন, দেবাংশু কুমার দ্বিতীয় বিয়ে করেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়।

 

সর্বশেষ সংবাদ