২৩ বছর পর যেভাবে অষ্টম শ্রেণি ছাত্রীকে ধর্ষণে অভিযুক্তকে গ্রেপ্তার করল র‍্যাব

  © সংগৃহীত

২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সংঘটিত পূর্ণিমা রাণী শীল গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মমিনকে (৪০) গ্রেপ্তার করেছে র‍্যাব।

দীর্ঘ ২৩ বছর পর ঢাকা জেলার ধামরাই এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এম জে সোহেল। 

তিনি জানান, ২০০২ সালের ৮ অক্টোবর সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অষ্টম শ্রেণিতে পড়ুয়া পূর্ণিমা রাণী শীলের বাড়িতে হামলা চালানো হয়। তখন ভুক্তভোগী ও তার মা বাবা ভাইকে কয়েকজন বেধড়ক মারপিট করে বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। আর পূর্ণিমা রাণী শীলকে জোর করে ধরে একটি কচু খেতে নিয়ে গণধর্ষণ করা হয়। পরে বাবা অনিল চন্দ্র বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। 

সোহেল বলেন, মামলায় বিচারক ১১ জন আসামিকে যাবজ্জীবন সাজা এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা প্রদান করেন। মামলা দায়েরের পর আসামিরা আত্মগোপনে চলে যায়। গত বৃহস্পতিবার র‍্যাব-১০ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকা জেলার ধামরাই থানাধীন কালামপুর বাজার এলাকায় একটি অভিযান চালিয়ে পূর্ণিমা রাণী শীল গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মমিনকে গ্রেপ্তার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মমিন মামলার পলাতক আসামি বলে স্বীকার করেন। মামলার পর থেকে ঢাকার ধামরাইসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিলেন মমিন। গ্রেপ্তারের পর তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ