সনদ জালিয়াতির অভিযোগে তিন শিক্ষককে বহিষ্কারের নির্দেশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

শিক্ষক নিবন্ধনের জাল সনদ ব্যবহার করে দীর্ঘদিন চাকরি করছেন বাগেরহাটের যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষক। অভিযোগের ভিত্তিতে সনদ জাল প্রমাণিত হওয়ায় ওই তিন শিক্ষককে বহিষ্কারের আদেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) এই আদেশ বাস্তবায়নে মন্ত্রণালয় থেকে একটি চিঠি পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, বাগেরহাট জেলার সদর উপজেলার ‘যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজ’ এর তথ্যপ্রযুক্তি বিষয়ের ট্রেড ইন্সট্রাক্টর গৌতম কুমার হালদার, সামাজিক বিজ্ঞানের সহকারী শিক্ষিকা শিমুল আক্তার এবং কম্পিউটার বিষয়ের সহকারী শিক্ষিকা ডেইজী রানী বিশ্বাস বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর নিবন্ধন সনদ জাল করে চাকরি করার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় বিধি মোতাবেক তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব (বেসরকারি বিদ্যালয়) অসীম কুমার বলেন, বাগেরহাট জেলার যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষকের জাল সনদ তদন্তে প্রমাণিত হওয়ায় এ বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দিয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।


সর্বশেষ সংবাদ