র‍্যাগ ডে’র খাবার খেয়ে হাসপাতালে দনিয়া কলেজের ৮ শিক্ষার্থী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল  © ফাইল ফটো

রাজধানী দনিয়ার একটি রেস্টুরেন্টে খাবার খেয়ে দনিয়া কলেজের বেশ কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে অন্তত ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার (৮ মে) বিকেল ৫টার দিকে অসুস্থ হয়ে পড়া ওই শিক্ষার্থীদের ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

তাদের সহপাঠী ও স্বজনরা জানান, বুধবার তাদের কলেজের র‍্যাগ ডের অনুষ্ঠান ছিল। দুপুর সাড়ে ১২টার দিকে তারা প্রায় ৫০ জন শিক্ষার্থী দনিয়া ট্রাক স্ট্যান্ডের ‘টার্কিস কাবাব পার্টি সেন্টার’ নামে একটি রেস্টুরেন্টে খাবার খেতে যান। সেখানে তারা প্রথমে কেক কাটেন। এরপর অনন্দ উল্লাস করছিলেন। তখন হঠাৎ বিদ্যুৎ চলে যায়। এরপর সবাই ফ্রাইড রাইস, চিকেন ও সবজি খান। খাওয়ার কিছুক্ষণ পরে একে একে ৩০-৩৫ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। তখন তাদেরকে সাথে সাথে স্থানীয় দেশবাংলা হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পরবর্তীতে ৮ জনকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

অসুস্থরা হলেন- জুই আক্তার মিম, মারিয়া আক্তার, মারিয়াম, ফারিয়া আক্তার, সানজিদা আক্তার, সাদিয়া আফরিন, ফারজানা আক্তার ও রোজিনা আক্তার। তারা সবাই দনিয়া কলেজে উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের শিক্ষার্থী। তাদের বয়স ১৭ থেকে ১৮ বছর।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসকরা জানান, যে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে এসেছেন, তাদের কারও অবস্থা গুরুতর নয়।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান জানান, দনিয়া কলেজের কিছু ছাত্রী একটি রেস্টুরেন্টে র‍্যাগ ডে পালন করে সেখানে খাবার খান। খাবার খাওয়ার পর কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। কী কারণে ছাত্রীরা এভাবে হঠাৎ অসুস্থ হয়েছেন- তা জানার জন্য তদন্ত চলছে।


সর্বশেষ সংবাদ