চাঁদাবাজির অভিযোগে জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অভিযুক্ত লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক
অভিযুক্ত লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক  © সংগৃহীত

লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের চার নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালত এই আদেশ দেন।

অভিযুক্তরা হলেন- লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ ইসলামসহ অপর দুই ছাত্রলীগ নেতা তিতুমীর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি হোসাইন তূর্য ও লালমনিরহাট পৌর শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক।

জানা যায়, মামলার বাদী মো. হুমায়ুন কবির নিজেও  লালমনিরহাট জেলা ছাত্রলীগের পদধারী নেতা। গত বছর ১৯ আগস্ট রাতে ঢাকা থেকে  লালমনিরহাটে আসার জন্য কমলাপুর রেলস্টেশনে যান হুমায়ুন কবির। সেখানে আসামিরা তাকে ঘিরে ধরেন ও ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামিদের হাতে থাকা লোহার রড দিয়ে তার মাথায় আঘাত করার চেষ্টা করেন। রডটি তার ঘাড়ে গিয়ে লাগে। এরপর আসামিরা তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মারতে থাকেন। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যান।

ওই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ রয়েছে। বাদীকে আসামিরা ঘিরে ধরে মারধর করছেন। বাদী পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও তাকে জোর করে ধরে পেটানো হয়। সে সময় আশপাশের লোকজন এসে তাকে রক্ষা করেন।

এরপর সে বছরের ১৭ ডিসেম্বর মো. হুমায়ুন কবির নামে এক ব্যক্তি বাদী হয়ে ছাত্রলীগের এই চার নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ঘটনার সত্যতা পাওয়ায় আদালতে প্রতিবেদন দাখিল করে এবং চার নেতাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়। 

বৃহস্পতিবার হাজিরার দিন ধার্য থাকলেও তারা আদালতে হাজির হননি। তাই মামলার বাদী গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। এরই ধারাবাহিকতায় শুনানি শেষে আদালত গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

 

সর্বশেষ সংবাদ