বিদ্যালয়ে জীবনের প্রথম ক্লাস করা হলো না আদিবার

সড়ক ‍দুর্ঘটনায় নিহত আদিবা
সড়ক ‍দুর্ঘটনায় নিহত আদিবা  © সংগৃহীত

শরীয়তপুরের গোসাইরহাটে মায়ের হাত ধরে জীবনের প্রথম দিন বিদ্যালয়ে যাওয়ার যাচ্ছিল আদিবা (৫)। তবে অটোরিকশা তাকে সে পর্যন্ত যেতে দেয়নি। পথে গাড়িটির চাপায় মৃত্যু হয়েছে তার। সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার নাগেরপাড়া-গোসাইরহাট সড়কে এ ঘটনা ঘটে।

নিহত আদিবা উপজেলার রানীসার এলাকার বেরাহান উদ্দিন ও মাহমুদা আক্তার দম্পতির মেয়ে। রোববার তাকে নাগেরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। সোমবার প্রথম ক্লাস করার কথা ছিল তার।

স্বজন ও স্থানীয় সূত্র জানায়, রানীসার গ্রামের বোরহান উদ্দিন ঢাকায় ভূমি মন্ত্রণালয়ে চাকরি করেন। চার সন্তান নিয়ে স্ত্রী মাহমুদা আক্তার নাগেরপাড়া বাজারে ভাড়া বাসায় থাকেন। ভর্তির পর প্রথম দিন তার হাত ধরে হেঁটে বিদ্যালয়ে যাচ্ছিল আদিবা। সকাল ১০টার দিকে স্থানীয় মাদ্রাসার সামনে ব্যাটারিচালিত অটোরিকশা তাকে চাপা দেয়।

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর অটোরিকশাচালক দ্রুত পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ অটোরিকশাটি জব্দ করেছে।

আরো পড়ুন: ‘শিবির’ অভিযোগ তুলে রাবি ছাত্রকে পুলিশে সোপর্দ ছাত্রলীগের

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির জানান, সড়ক দুর্ঘটনায় বিদালয়ের এক শিশুর মৃত্যু হয়েছে। আগের দিন তাকে তার মা ভর্তি করেছেন। সোমবার সে প্রথম স্কুলে আসছিল। তার এভাবে মৃত্যু মেনে নেওয়া যায় না।

আদিবার বড় ভাই ইমরান হোসেনের ভাষ্য, ‘আদিবা আমাদের নয়নের মণি ছিল। তার জীবনের প্রথম স্কুল ছিল আজ। সে এভাবে আমাদের ছেড়ে যাবে, ভাবতে পারিনি।’

এ বিষয়ে গোসাইরহাট থানার ওসি পুষ্পেন দেবনাথ বলেন, শিশুটির পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পালিয়ে যাওয়া অটোরিকশাচালককে ধরার চেষ্টা চলছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ