রাজধানীতে বিএনপির ৬৯ নেতা-কর্মী গ্রেপ্তার

  © প্রতীকী ছবি

রাজধানীতে গত ২৪ ঘণ্টায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৬৯ জন নেতা–কর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হলে আদালত তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এর আগের দিন রাজধানী থেকে গ্রেপ্তার হওয়া বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৭০ জন নেতা–কর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন ঢাকার সিএমএম আদালত।

আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার বেলা ৩টা থেকে আজ শনিবার বেলা ৩টা) রাজধানীর ওয়ারী থানার ১ জন, তেজগাঁও থানার ১ জন, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১ জন, হাতিরঝিল থানার ৩ জন, মোহাম্মাদপুর থানার ২ জন, রমনা থানার ৪ জন, শাহজাহানপুর থানার ২ জন, পল্টন থানার ৫ জন, মিরপুর থানার ১৬ জন, বনানী থানার ৩ জন, ভাটারা থানার ১ জন, বাড্ডা থানার ৪ জন, চকবাজার থানার ৩ জন, কামরাঙ্গীরচর থানার ২ জন, তুরাগ থানার ১ জন, উত্তরা পশ্চিম থানার ৭ জন, যাত্রাবাড়ী থানার ৫ জন, খিলগাঁও থানার ৪ জন ও মুগদা থানার ৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এদিকে চকবাজার এলাকায় একটি প্রাইভেট কারে আগুন দেওয়ার অভিযোগ তুলে আতিকুর রহমান নামের এক ব্যক্তি বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত শুক্রবার মামলাটি রেকর্ড হলেও আজ শনিবার বিষয়টি জানাজানি হয়। এ মামলায় তৌহিদুল ইসলাম নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ