টাকার বিনিময়ে অন্যের এইচএসসি পরীক্ষায় যবিপ্রবি শিক্ষার্থীসহ ৫ জন

আটক হওয়া পাঁচ ভুয়া পরীক্ষার্থী
আটক হওয়া পাঁচ ভুয়া পরীক্ষার্থী  © সংগৃহীত

যশোরের চৌগাছায় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি পরীক্ষা দিতে গিয়ে পাঁচ ভুয়া পরীক্ষার্থী আটক হয়েছে। এর মধ্যে একজন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। শুক্রবার (১ আগস্ট) বিকেলে এ ঘটনা ঘটে।

এইচএসসি প্রোগ্রামের দ্বিতীয় বর্ষের ইংরেজী দ্বিতীয়পত্র পরীক্ষার সময় চৌগাছা সরকারি কলেজ ও চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। তারা টাকার বিনিময়ে অন্যদের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন বলে স্বীকার করেছেন। এ ঘটনায় মূল পরীক্ষার্থীদেরও বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলে মৃধাপাড়া মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা চলাকালে ম্যাজিস্ট্রেসি ডিউটিরত সহকারী কমিশনার (ভূমি) একজন ছাত্রকে চ্যালেঞ্জ করেন। সে সময় যাচাই করে দেখা যায়, ২১০১১৩৯৫০২২ রোল নম্বরধারী পরীক্ষার্থী ঝালকাঠির নলছিটি উপজেলার রায়চন্ডি গ্রামের গাজী মো. এমদাদুল হক। তবে তার পরিবর্তে চৌগাছার আন্দারকোটা গ্রামের আল আমিন হোসেন পরীক্ষা দিচ্ছিলেন।

এ ছাড়া ২১০১১৩৯৫০১২ রোল নম্বরধারী যশোর সদর উপজেলার তীরেরহাট গ্রামের মেহেদী হাসানের পরিবর্তে হাসান ইমাম এবং ২১০১১৩৯৫০২২ রোল নম্বরধারী খুলনার ফুলতলা উপজেলার গিলাতলা গ্রামের শাহিনুর ইসলামের পরিবর্তে যশোরের আপন মোড়ের মো. আরিফ ছিলেন কেন্দ্রে।

একই সময়ে ইউএনও ইরুফা সুলতানার নির্দেশে চৌগাছা সরকারি কলেজ কেন্দ্রে উপজেলার এবিসিডি কলেজের পরীক্ষার্থী রাজশাহীর বোয়ালিয়া থানার শিরাইন কলোনীর মো. শাহিন বাপ্পির পরিবর্তে যবিপ্রবি’র শিক্ষার্থী মো. সজিব এবং ঝিনাইদহের কালীগঞ্জের দাদপুর গ্রামের মেহেদী আল মামুনের পরিবর্তে তার ভাই মো. ইমরান পরীক্ষা দেয়ার সময় আটক করা হয়।

চৌগাছার সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস বলেন, একজন ভুয়া পরীক্ষার্থী বাথরুম করার কথা বলে ভেন্টিলেটর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় তাকে আটক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানা এবং চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।


সর্বশেষ সংবাদ