সহপাঠীকে উত্ত্যক্ত করার জেরে স্কুলছাত্রকে হত্যা

নিহত স্কুলছাত্র সাঈদ
নিহত স্কুলছাত্র সাঈদ  © সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় সহপাঠীকে উত্ত্যক্ত করার জেরে এক স্কুলছাত্রের ছুরিকাঘাতে অপর এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মো. সুমনকে (১৭) আটক করেছে পুলিশ। নিহত সাঈদ উপজেলার দেওখলা গ্রামের আবু তাহেরের ছেলে। সুমন একই এলাকার বাসিন্দা। তারা এবারের এসএসসি পরীক্ষার্থী।

বুধবার (২ জুলাই) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাঈদের মৃত্যু হয়। এর আগে ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে ফুলবাড়িয়া উপজেলার দেওখলা গ্রামে তাকে ছুরিকাঘাত করার ঘটনা ঘটনা ঘটে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জান গেছে, সাঈদ ও শ্রাবণ হরে কৃষ্ণ উচ্চবিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্র। একই সঙ্গে তারা প্রাইভেট পড়তো। মঙ্গলবার প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে কাঠগোলা এলাকায় বসে আড্ডা দিচ্ছিল তারা। এসময় মণ্ডলবাড়ি উচ্চবিদ্যালয়ে দশম শ্রেণির দুই ছাত্রী হেঁটে যাচ্ছিল। শ্রাবণ মেয়েদের উদ্দেশ্য করে বলে ‘আল্লাহ আমারে একটা দিলা না’। এ সময় তাদের পিছনে ওই স্কুলের ছাত্র সুমন হেঁটে আসছিল। এ কথা শুনে সুমন প্রতিবাদ করে। এনিয়ে তাদের মাঝে ঝগড়া হয়। পরে স্থানীয়রা বিষয়টি মীমাংসা করে দেয়।

এ ঘটনার জেরে পরদিন বুধবার ছুরি নিয়ে শ্রাবণ ও সাঈদকে খুঁজতে আসে সুমন। মঙ্গলবারের ঘটনা নিয়ে আবারও ঝগড়া শুরু হয় তাদের সঙ্গে। একপর্যায়ে সুমন শ্রাবণের পেটে ছুরিকাঘাত করে। দৌড়ে পালাতে চাইলে সাঈদকেও ছুরিকাঘাত করে সুমন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সাঈদের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক। বুধবার রাতে সাঈদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মূল আসামি সুমনকে আটক করা হয়।


সর্বশেষ সংবাদ