দুই সন্তানসহ বিষপান, ৪০ দিনের শিশুসহ মায়ের পুকুরে ঝাঁপ

  © প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে স্বামীর ওপর অভিমান করে ৪০ দিনের শিশু সন্তানসহ পুকুরে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। গৃহবধূর মরদেহ উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে ৪০ দিনের শিশু। এর আগে পাঁচ বছরের সন্তানসহ বিষ বিষপান করেন তিনি। ইয়াসিন নামে পাঁচ বছর বয়সী সন্তানটি বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল পর্যন্ত পুকুরে নিখোঁজ শিশুটি উদ্ধার হয়নি। গতকাল বুধবার (২ আগস্ট) সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বেইংগাপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। 

ওই গৃহবধূর নাম রুমানা আক্তার রুনি (৩২)। তিনি ওই এলাকার আবদুর রাজ্জাকের স্ত্রী এবং সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নাজিরপাড়া এলাকার মৃত নজির আহমদের মেয়ে। নিখোঁজ ৪০ দিনের মেয়েশিশুটির নাম রুবি। 

পারিবারিক সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জেরে এক মাস ধরে গৃহবধূর স্বামী আবদুর রাজ্জাক স্ত্রী-সন্তান থেকে দূরে রয়েছেন। তাদের কোনো খোঁজ খবর নেননি তিনি। স্বামীর ওপর অভিমান করে দুই ছেলে-মেয়েকে বিষপান করিয়ে এবং নিজে বিষপান করে আত্মহত্যা করতে পুকুরে ঝাঁপ দেন গৃহবধূ। অপর এক ছেলের চিৎকারে আশপাশের লোকজন এসে মো. ইয়াছিনকে উদ্ধার করে হাসপাতালে নেন। পরে দুপুরে গৃহবধূর লাশ পুকুর থেকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রিয়াদ মাহমুদ ফায়েজ চৌধুরী জানান, গতকাল সকালের দিকে মুমূর্ষু অবস্থায় মো. ইয়াছিন নামের এক শিশুকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে। 

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ নাসির উদ্দিন মজুমদার জানান, ‘গৃহবধূর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


সর্বশেষ সংবাদ