ফরিদপুরের কলেজছাত্র প্রান্ত হত্যার মূলহোতাসহ গ্রেপ্তার ৪

গ্রেপ্তারকৃত আসামিরা
গ্রেপ্তারকৃত আসামিরা  © সংগৃহীত

ফরিদপুরে আলোচিত কলেজছাত্র প্রান্ত মিত্র (২৩) হত্যার মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ও বুধবার ভোর রাতে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ফরিদপুর শহরের গুহলক্ষীপুর এলাকার শাহীন শেখের ছেলে সজীব শেখ (২৩) ও একই এলাকার আঃ সামাদ শেখের ছেলে মাসুম শেখ (৩৪), জেলা সদরের মমিনখাঁর হাট এলাকার আবু তালেব মল্লিকের ছেলে ইস্রাফিল মল্লিক (৩৪), জেলা শহরের টেপাখোলা এলাকার লিটন ব্যাপারীর ছেলে সিফাতুল্লাহ বেপারী (১৯)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, গ্রেপ্তারকৃতরা প্রান্তকে হত্যা করার পর একই রাতে শহরের কমলাপুরের তেঁতুলতলা এলাকায় ফরিদপুর জেলা জাকের পার্টির সভাপতি মশিউর রহমান জাদু মিয়াকে কুপিয়ে মারাত্মক জখম করেন। এসময় তার কাছ থেকে মোবাইল ফোন ও বেশকিছু টাকাও ছিনিয়ে নেন।

এসপি বলেন, একই রাতে শহরের আলিপুরের বাদামতলী রোডে এক সবজি বিক্রেতা ভ্যান চালকের কাছ থেকে নগদ ৩০০০ টাকা ছিনতাই করে। এছাড়া, ওই রাতেই শহরের ঝিলটুলী এলাকায় এক মসজিদের ইমামের পথরোধ করে চাপাতি দিয়ে ভয় দেখিয়ে মোবাইল ফোন ও নগদ ৭শ' টাকা ছিনিয়ে নেয় তারা।

পুলিশ সুপার শাহজাহান সাংবাদিকদের কাছে দাবি করেন, কলেজছাত্র প্রান্ত মিত্রের কাছে থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার সময় ধস্তাধস্তির একপর্যায়ে প্রান্তের বুকের বাঁম পাশে পেটের উপরে ধারালো অস্ত্র দিয়ে মূলহোতা সজীব শেখ আঘাত করে। পরে সে মারা গেলে তাকে সড়কের রোড ডিভাইডারের উপর ফেলে রেখে যায়।

এসপি আরও বলেন, গ্রেপ্তারকৃত সজীব শেখের নামে ছয়টি, ইস্রাফিল মল্লিকের নামে নয়টি, সিফাতউল্লাহ ব্যাপারী ও মাসুম শেখের নামে বিভিন্ন থানায় দু'টি করে মামলা রয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার বলেন, তদন্তের শুরুতে প্রাথমিকভাবে ধারণা করা হয় একই দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। ঘটনার গুরুত্ব বিবেচনা করে জেলা পুলিশ, থানা পুলিশ ও ডিবি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে একটি চৌকস দল গঠন করা হয় এবং ঘটনাস্থল ও আশপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনাসহ বিভিন্ন তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রাথমিকভাবে অভিযুক্তদের চিহ্নিত করা হয়।

পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার (০১ আগস্ট) সন্ধ্যা ৭টায় অভিযুক্ত মোঃ সজিব শেখ ওরফে তানভীর আহমেদ সজিবকে (২৩) ডিএমপির শ্যামপুর থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় চুরি হওয়া মোবাইল সেট। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী একইদিন রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুরের মধুখালী থানা এলাকা থেকে আসামি ইসরাফিল মল্লিককে গ্রেপ্তার করা হয়। তার কাছে থেকে জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়ার নিকট থেকে ছিনতাই করা স্যামসাং এস ২১ আল্ট্রা মোবাইল সেট উদ্ধার করা হয়।

পরে আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী এবং তাদের দেওয়া তথ্য অনুযায়ী একইদিন রাত দেড়টার দিকে কানাইপুরের বাসিন্দা রাজীবের পরিত্যক্ত বাড়ি থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সেডান গিয়ার ছুরি, একটি চাপাতি ছুরি উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, গত সোমবার (২৫ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে হৃদয় নামে এক বন্ধুর ফোন পেয়ে শহরের ওয়ারলেসপাড়ার বাসা থেকে রিকশায় করে শিশু হাসপাতালের উদ্দেশে যাওয়ার পথে ছুরিকাঘাতে নিহত হন প্রান্ত। এর দুদিন পরে বুধবার (২৭ জুলাই) দিবাগত রাতে প্রান্তের বাবা বিকাশ মিত্র অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


সর্বশেষ সংবাদ