জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৫০৪, সবচেয়ে বেশি ঢাকা বিভাগে

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৫০৪
জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৫০৪  © সংগৃহীত

গত জুন মাসে দেশের বিভিন্ন স্থানে ৮৫০টি দুর্ঘটনায় ৫০৪ জনের মৃত্যু হয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৭৮৫ জন। দুর্ঘটনায় সবচেয়ে বেশি লোকের মৃত্যু ও আহত হয়েছেন ঢাকা বিভাগে। ফলে বিভাগটিতে দুর্ঘটনায় মৃত্যু এবং আহত হওয়ার সংখ্যাও সবচেয়ে বেশি। ঢাকায় ১৩৮টি দুর্ঘটনায় ১০৩ জন নিহত এবং ২০৬ জন আহত হয়েছেন।

সম্প্রতি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সড়ক দুর্ঘটনা সংক্রান্ত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিআরটিএর বিভাগীয় অফিসের মাধ্যমে সারাদেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলেও জানানো হয় প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়, জুন মাসে সড়ক দুর্ঘটনায় সংগঠিত মোটরযানের মধ্যে মোটরকার ৩১টি, বাস ১০২টি, পিকআপ ৫৪টি, অটোরিকশা ৫০টি, ট্রাক ১৯২টি, মোটরসাইকেল ১৯৬টি, ব্যাটারিচালিত রিকশা ৫৭টি, ইজিবাইক ২৩টি, ট্রাক্টর ৬টি, অ্যাম্বুলেন্স ৩টি, ভ্যান ২১টি, মাইক্রোবাস ১৬টি ও অন্যান্য যান ৯৯টিসহ সর্বমোট ৮৫০টি।

এর মধ্যে মোটরকার দুর্ঘটনায় ৬ জন, বাস দুর্ঘটনায় ৩২ জন, পিকআপ দুর্ঘটনায় ৪১ জন, অটোরিকশা দুর্ঘটনায় ৪০ জন, ট্রাক দুর্ঘটনায় ৬০ জন, মোটরসাইকেল দুর্ঘটনায় ১৬৫ জন, ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় ৫৬ জন, ইজিবাইক দুর্ঘটনায় ২৩ জন, ট্রাক্টর দুর্ঘটনায় ৪ জন, অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় ৯ জন, ভ্যান দুর্ঘটনায় ৬ জন, মাইক্রোবাস দুর্ঘটনায় ৭ জন ও অন্যান্য যান দুর্ঘটনায় ৫৫ জনসহ সর্বমোট ৫০৪ জন নিহত হয়।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রতিবেদন অনুযায়ী, সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে ঢাকা বিভাগে। এরপর রয়েছে রাজশাহী বিভাগ। বিভাগটিতে দুর্ঘটনায় ৯৮ জন নিহত এবং ১১৫ জন আহত হয়েছেন। চট্টগ্রাম বিভাগে ৯৮টি দুর্ঘটনায় ৯২ জন নিহত এবং ১২৫ জন আহত হয়েছেন। খুলনা বিভাগে ৫৯টি দুর্ঘটনায় ৪৮ জন নিহত এবং ৯০ জন আহত হয়েছেন। বরিশাল বিভাগে ২৪টি দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ৭৯ জন আহত হয়েছেন।

এছাড়া সিলেট বিভাগে ৩৬টি দুর্ঘটনায় ৪২ জন নিহত এবং ৭৬ জন আহত হয়েছেন। রংপুর বিভাগে ৫৭টি দুর্ঘটনায় ৫৮ জন নিহত এবং ৪৪ জন আহত হয়েছেন এবং ময়মনসিংহ বিভাগে ৪৯টি দুর্ঘটনায় ৪৬ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ