নিজ বাড়িতে ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা

খুন হওয়া ছাত্রলীগ নেতা শেখ সুমন সবুজ
খুন হওয়া ছাত্রলীগ নেতা শেখ সুমন সবুজ  © সংগৃহীত

রাজবাড়ীতে নিজ বাড়িতে সন্ত্রাসীদের গুলিতে শেখ সুমন সবুজ (২৮) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। তিনি সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও দু’জন।

সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকায় সবুজের বাড়িতে রোববার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। তিনি সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকার শামসুল আলম ওরফে কালা বাবুর ছেলে এবং বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদের ভাতিজা। আহতরা একই এলাকার সজীব হোসেন ও মহায়মীন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, যারা জড়িত কেউ পার পাবে না।  পুলিশ তদন্ত-তল্লাশি শুরু করেছে। হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে। পুলিশি টহল জোরদারসহ তদন্ত চলমান আছে।

স্থানীয় সূত্র জানায়, রোববার রাতে বন্ধু সজীব ও স্পিডবোটচালক মহায়মীনসহ ৯ জনকে নিয়ে সবুজ নিজ কক্ষে বসে গল্প করছিলেন। এ সময় ঘরের জানালা দিয়ে দুর্বৃত্তরা গুলি ছুড়লে তিনজন গুরুতর আহত ও গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাদের ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সবুজকে মৃত ঘোষণা করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সবুজের চাচা শেখ ফরিদ বলেন, সবুজ রাত সাড়ে ৯টার সময় গল্পগৃহ রির্সোট থেকে বাড়িতে এসে বন্ধুদের নিয়ে হিসেব করছিল। এমন সময় বাড়ির সামনে কটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে সন্ত্রাসীরা। পরে জানালা দিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে পালিয়ে যায়। এতে সবুজের মাথায় গুলি লাগে।  

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, বিষয়টি মর্মান্তিক। সবুজ ছাত্রলীগের নিবেদিত নেতা ছিলেন। তাকে হত্যাকারীদের শাস্তির দাবি জানান তিনি।


সর্বশেষ সংবাদ