ছিনতাইকারী সন্দেহে বন্ধুকে জবাই করে হত্যা

জবাই করে বন্ধুকে হত্যা
জবাই করে বন্ধুকে হত্যা  © সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈর থানার গোসাত্রা এলাকায় আজাদ (১৬) এর গলা ও পুরুষাঙ্গ কেটে হত্যা করেছিলেন তার বন্ধু নাহিদ হোসেন (২২) নামের অটোরিকশা চালক। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর অধিনায়ক কর্নেল আব্দুল্লাহ আল মোমেন। 

তিনি জানান, নিহত আজাদ ও ঘাতক নাহিদ হোসেন দুজনের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ছিল। অটোরিকশার ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ায় কিস্তিতে টাকা তোলে ব্যাটারি কিনতে যাওয়ার সময়ে ছিনতাইয়ের শিকার হন নাহিদ। এই ঘটনায় আজাদকে সন্দেহ করে পূর্বপরিকল্পিত স্থানে নিয়ে হত্যা করেছেন নাহিদ।

গত ৫ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈর থানার গোসাত্রা এলাকার সবজি খেত থেকে অজ্ঞাত একটি খন্ডিত লাশ উদ্ধার করে পুলিশ। পরে মরদেহটি নিজের ছোট ভাইয়ের বলে শনাক্ত করেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার হালিম মিয়ার ছেলে রাজু মিয়া।

র‌্যাবকে রাজু বলেন, তার ছোট ভাই আজাদ গত ৪ ফেব্রুয়ারি বিকালে নিজের ব্যাটারি চালিত অটোরিকশা নিয়ে বের হওয়ার পর থেকে সে নিখোঁজ ছিল। এর একদিন পর আজাদের গলা, পুরুষাঙ্গ ও অন্ডকোষ কাটা অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় তিনি বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। 

আরও পড়ুন: হিরো আলমকে উপহার দেওয়া সেই গাড়ির ফিটনেস নেই

র‍্যাব জানয়, মামলা দায়েরের পরে ঘটনায় ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্প। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ (৮ ফেব্রুয়ারি) সকালে কালিয়াকৈর থানার হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে ঘাতক নাহিদকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে নিহত আজাদের ব্যবহৃত মোবাইল ফোন, নগদ সাড়ে ৩ হাজার টাকা ও একই এলাকার একটি গ্যারেজ থেকে নিহতের অটোরিকশাটি উদ্ধার করা হয়। নাহিদ টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার আতাউর মন্ডলের ছেলে।

গ্রেফতার  নাহিদ হত্যার কথা স্বীকার করে র‌্যাবকে জানিয়েছে, গত জানুয়ারি মাসে তার অটোরিকশার ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ায় মানিকগঞ্জের আমতলী এলাকার আলোর প্রত্যাশা সমবায় সমিতি থেকে ৫০ হাজার টাকা কিস্তি নেন। পরে এই টাকা নিয়ে ব্যাটারি কিনতে যাওয়ার সময় আজাদের সঙ্গে তার দেখা হয়। ওই সময় আজাদ নাহিদকে তার গাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করে। আজাদের অটোরিকশায় নির্জন জঙ্গলের মাঝখানের রাস্তায় গেলে গাড়ি থামিয়ে প্রাকৃতিক ডাকে দিতে যায় আজাদ। তখন জঙ্গল থেকে দুই ব্যক্তি গাড়িতে থাকা নাহিদকে ভয় দেখিয়ে তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। ঘটনায় নাহিদ মনে আজাদকে সন্দেহ করে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা কষতে থাকে। 

এই পরিকল্পনার বাস্তবায়নে গত (৪ ফেব্রুয়ারি) নাহিদ আজাদকে ডাকে। পরে কৌশলে কালিয়াকৈর থানার গোসাত্রা সবজি খেতে নিয়ে আজাদকে গলা টিপে ধরে মাটিতে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করার ধারালো অস্ত্র দিয়ে জবাই করে তাকে। পরেও এতেও ক্ষান্ত হননি ঘাতক নাহিদ। পরে নিহতের পুরুষাঙ্গ ও অন্ডকোষ কেটে ফেলেন তিনি। এরপর থেকেই আত্মগোপনে ছিল নাহিদ।

নাহিদের টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের খোঁজ পাওয়া গেছে কিনা জানতে চাইলে র‌্যাব-১ অধিনায়ক বলেন, ঘটনার শুরুতে টাকা ছিনতাইয়ের বিষয়টি আসেনি। হত্যায় জড়িত নাহিদকে গ্রেফতারের পর সে টাকার বিষয়টি জানিয়েছে। আমরা কাজ করছি। আসল বিষয়টি তদন্তে বেরিয়ে আসবে।


সর্বশেষ সংবাদ