‘গ্যাঞ্জাম পার্টি’র মূলহোতা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রাজু গ্রেপ্তার

রাজু ও সুমন
রাজু ও সুমন  © সংগৃহীত

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাইয়ের চেষ্টাকালে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ২ জন হলেন, মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)। রাজু একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ‘গ্যাঞ্জাম পার্টি’র মূলহোতা তিনি। 

মঙ্গলবার (৪ অক্টোবর) দিনগত রাতে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন। তিনি জানান, উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রাজু রাজধানীর তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। আর সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

ওসি মোহাম্মদ মহসিন জানান, 'গ্যাঞ্জাম পার্টি'র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন। রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া বাধান। এরপর কৌশলে তাদের টাকা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া বাধিয়ে ছিনতাই করেন বলে স্থানীয়দের কাছে তারা 'গ্যাঞ্জাম পার্টি' নামে পরিচিত। এর আগেও একই অভিযোগে তাদের বিরুদ্ধে থানায় ২টি মামলা হয়েছে। তখনও তারা জেল খেটেছেন।

আরও পড়ুন: ভেঙে পড়েছে শরীর, তবুও মাসে ৭০ হাজার টাকা আয় হাসানের

তিনি আরও জানান, গতকাল রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় তার প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎই তার গাড়ির সামনে এসে রাজু বলে ওঠেন, 'আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি কেন'। সেসময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। তখন পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং ওই ২ জনকে আটক করে। পরে এ ঘটনায়ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


সর্বশেষ সংবাদ