০৯ এপ্রিল ২০২২, ১০:৩৯

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তরপত্রে বড় ভুল

উত্তরপত্রে নাম, রোল নম্বর লেখার ঘর দেখাচ্ছেন এক পরীক্ষার্থী  © সংগৃহীত

খাগড়াছড়িতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তরপত্রে বড় ধরনের ভুল ধরা পড়েছে। উত্তরপত্রে শুধু কোড নম্বর থাকার কথা থাকলেও নাম, রোল নম্বরসহ বিভিন্ন তথ্য লেখার ঘর ছিল। অথচ আলাদা টপশিটে কোড নম্বরসহ নাম, রোল প্রভৃতি লেখার নিয়ম রয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল) অনুষ্ঠিত পরীক্ষায় এটি নিয়ে বিভ্রান্তিতে পড়েন পরীক্ষার্থীরা। তবে কীভাবে ভুল হলো সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেনি কর্তৃপক্ষ। তবে এই ভুলে মূল্যায়নে কোনো সমস্যা হবে না বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

এদিকে পরীক্ষার কেন্দ্রে পর্যবেক্ষক ও সাংবাদিক প্রবেশ করতে না দেওয়ার বিষয়েও মন্তব্য করতে রাজি হননি খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান এবং নিয়োগ কমিটির আহ্বায়ক মংসুইপ্রু চৌধুরী।

আরো পড়ুন: বছরে ১৭ লাখ টাকা বেতনে আন্তর্জাতিক সংস্থায় চাকরি

পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষা শুরুর আগে সরবরাহ করা ৬০ নম্বরের নৈর্ব্যক্তিক উত্তরপত্রের ওপরে পরীক্ষার্থীর নাম, রোল নম্বর ও নিজ উপজেলার নাম লেখার জন্য ঘর ছিল। বেশির ভাগ শিক্ষার্থী ওই ঘরগুলো পূরণ করেন। পরে ওই উত্তরপত্র জব্দ করে নিয়ে যান শিক্ষকেরা।

এ সময় অন্যরাও উত্তরপত্রে একই রকম নির্দেশনা রয়েছে জানালে শিক্ষকেরা তা মুছে দিতে বলেন। এ ছাড়া জব্দ করা উত্তরপত্র ফেরত দেন। শুক্রবার সদর উপজেলার পাঁচটি কেন্দ্রে চার হাজার ১৬০ জন প্রার্থী এ পরীক্ষায় অংশ নেন।