জাবিতে চাকরির সুযোগ, আবেদন ফি ৬০০ টাকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি তাদের আইন ও বিচার বিভাগ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ‘সহকারি প্রভাষক’ ও ‘প্রভাষক’ পদে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের দরখাস্তের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করা যাবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রতিষ্ঠানের নাম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পদের নাম: সহকারি প্রভাষক (স্থায়ী/ অস্থায়ী)
বিভাগ: আইন ও বিচার
পদসংখ্যা: ২
বেতন: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

পদের নাম: প্রভাষক (স্থায়ী/ অস্থায়ী)
বিভাগ: আইন ও বিচার
পদসংখ্যা: ৩
বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

আরও পড়ুন: ইউনিক আইডি পাচ্ছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

পদের নাম: প্রভাষক (অস্থায়ী)
বিভাগ: আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ
পদসংখ্যা: ৪
বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

সহকারী অধ্যাপক : প্রার্থীর এস.এস.সি. ও এইচ.এস.সি. উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে ১ম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ ৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ 8.00 (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের আইন ও বিচার বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ১ম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে। এবং

(ক) প্রার্থীদের কমপক্ষে ৪ (চার) বছরের শিক্ষাদান/পেশাগত অভিজ্ঞতা তন্মধ্যে ডিগ্রী, অনার্স এবং/অথবা পোস্ট গ্র্যাজুয়েট পর্যায়ে প্রভাষক হিসেবে ২(দুই) বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে; অথবা

(খ) এম. ফিল. অথবা সমমানের ডিগ্রী এবং প্রভাষক হিসেবে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে; অথবা (গ) পি-এইচ.ডি অথবা সমমানের ডিগ্রী/বিদেশী পদ্ধতিতে সমমানের ডিগ্রি থাকতে হবে।

আরও পড়ুন: ইউআইটিএসের ৩০ শিক্ষার্থী পেলেন রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি

প্রভাষক ৪ প্রার্থীর এস.এস.সি. ও এইচ.এস.সি. উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে ১ম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ ৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ 8.00 (5.00 স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের আইন ও বিচার বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ১ম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৬০ (8.00 স্কেলে), আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ১ম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ৭ (সাত) সেট আবেদনের প্রতি সেটের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, নম্বরপত্র গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি দিতে হবে। দরখাস্তের সাথে ২ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এবং রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যে কোন শাখা থেকে ৬০০/- (ছয়শত) টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিঃ জাবি শাখার সি.ডি.-৬৮ একাউন্টে ৬০০/- (ছয়শত) টাকা জমাদানের রশিদ সংযুক্ত করতে হবে। জমাকৃত টাকা/ড্রাফট ফেরৎযোগ্য নয়। বেতন নির্ধারণের ক্ষেত্রে জাতীয় বেতন স্কেলের নীতিমালা অনুসরণ করা হবে। চাকরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আগ্রহী প্রার্থীগণ অফিস চলাকালীন সময়ে নিম্নস্বাক্ষরকারীর অফিস থেকে বিজ্ঞপ্তির কপি এবং আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। ওয়েবসাইট থেকেও এই ফরম সংগ্রহ করা যাবে। অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

আবেদনের শেষ সময়: ১৫ ফেব্রুয়ারি, ২০২২

 


সর্বশেষ সংবাদ