সমন্বিত ব্যাংকের ২০২০ ভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি আগস্টে: ব্যাংকার্স কমিটি

সমন্বিত সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদের বিজ্ঞপ্তি
সমন্বিত সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদের বিজ্ঞপ্তি  © লোগো

ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) অধীনে সমন্বিত সিনিয়র অফিসার, সাধারণ অফিসার ও অফিসার ক্যাশ পদের বিজ্ঞপ্তি আগামী আগস্টে প্রকাশ করা হবে। তবে কোন পদে কত জনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবেে এ বিষয়ে সঠিকভাবে জানায়নি বিএসসি কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (২২ জুন) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদ্য সাবেক সদস্য সচিব আরিফ হোসেন খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব তথ্য জানান।

তিনি জানান, বেশ কিছু ব্যাংক তাদের জনবল নিয়োগের জন্য চাহিদাপত্র পাঠিয়েছে, তবে এখনও কয়েকটা ব্যাংক চাহিদাপত্র জমা দেয়নি। আশা করছি, যারা এখন জমা দেয়নি তারাও আগামী জুলাইয়ের মধ্যে জমা দেবে।

তিনি আরও জানান, আমি যেভাবে কাজ এগিযে রেখেছি, তাতে করে সবকিছু ঠিক থাকলে আগামী আগস্টে নতুন সদস্য সচিব এই বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারবেন।

কোন পদে কতজনের বিজ্ঞপ্তি আসতে পারে জানতে চাইলে আরিফ হোসেন খান বলেন, আলাদা আলাদা ব্যাংক থেকে জনবলের যে চাহিদাপত্র পাঠানো হয়, সেগুলো আমি দেখনি না। যখন সব ব্যাংকের পদ একত্র করা হয় ,তখন আমি সেগুলো দেখি। এই জন্য এখন বলা সম্ভব হচ্ছে না কোন পদে কত জনের বিজ্ঞপ্তি আসতে পারে।

আরও পড়ুন: ঈদের আগে হচ্ছে না ব্যাংকের নিয়োগ পরীক্ষা: সিলেকশন কমিটি

জানা যায়, করোনার কারণে অন্য সব নিয়োগ পরীক্ষার মতো ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষাও স্থগিত রয়েছে। ২০১৮ ও ২০১৯ সালভিত্তিক নিয়োগ পরীক্ষা আটকে আছে। এছাড়া বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও অফিসারে পদের পরীক্ষাও হয়নি। সব মিলিয়ে সরকারি ব্যাংকে প্রায় ১০ হাজার পদের নিয়োগ পরীক্ষা করোনার কারণে আটকে আছে।


সর্বশেষ সংবাদ