শতভাগ স্বচ্ছতায় পুলিশে নিয়োগ পেলেন ১৩৪ প্রার্থী

পুলিশে নিয়োগপ্রাপ্ত কনস্টেবল
পুলিশে নিয়োগপ্রাপ্ত কনস্টেবল  © সংগৃহীত

কোন তদবির-সুপারিশ ছাড়াই শতভাগ স্বচ্ছতায় কুমিল্লা জেলা পুলিশে নিয়োগ পেয়েছেন ১৩৪ জন কনস্টেবল। বৃহষ্পতিবার (১৪ মার্চ) দুপুরে কুমিল্লা জেলা পুলিশ লাইন্স এর শহীদ আরআই এবিএম আব্দুল হালিম মিলনায়তনে উত্তীর্ণ পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান। অনুষ্ঠানে নতুন নিয়োগ পাওয়া পুলিশ সদস্য ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

নিয়োগপ্রাপ্ত কনস্টেবলদের মধ্যে ২০ জন নারী সদস্য। শুধু মাত্র অনলাইনে আবেদনের মাধ্যমে লিখিত, মৌখিক ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এরা পুলিশ সদস্যরা নিয়োগ পেয়েছেন। 

এদিকে নির্বাচিত প্রার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারা অনেকেই তখনো বিশ্বাস করতে পারছিলেন না যে, তাদের বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরি হয়েছে।

এদের মধ্যে অনেকেই দরিদ্র পরিবারের সন্তান। কারো বাবা ভ্যান চালক কেউবা শ্রমিকের কাজ করেন। কেউ কেউ আবার শ্রমিকের কাজ করে লেখা পড়া চালিয়ে এসেছেন। টাকা ও সুপারিশ ছাড়া সন্তানদের চাকরি পেয়ে খুশি অভিভাবকরা।

শাহ আলম নামের একজন অভিভাবক বলেন, সুপারিশ ও টাকা ছাড়া পুলিশের কনস্টেবল হিসেবে নিয়োগ পাওয়া যায় এ বিষয়টি আমাদের চিন্তার বাইরেই ছিল। কিন্ত এটাই সত্য প্রমাণিত হলো। এ জন্য পুলিশ বিভাগকে ধন্যবাদ জানাই।

পুলিশ সুপার আবদুল মান্নান জানান, পুলিশের নিয়োগ নিয়ে অনেকের মাঝে নেতিবাচক ধারণা থাকে। তাই আমরা মেধা ও যোগ্যতার ভিত্তিতে কুমিল্লা থেকে ১৩৪ জনকে বাংলাদেশ পুলিশে নিয়োগ চুড়ান্ত করেছি। নিরপেক্ষ ও স্মার্ট নিয়োগের মাধ্যমে স্মার্ট পুলিশ বাহিনী বিনির্মাণে তারাই সর্বোচ্চ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, মাননীয় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার) পিপিএম এর যথাযথ নির্দেশনায় বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ার লক্ষ্য হিসেবে আপনাদের এই নিয়োগ অন্যতম একটি ধাপ। 

পুলিশ সুপার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে স্মার্ট পুলিশ হিসেবে আপনারা কাজ করবেন। আপনাদের সততা ও কর্মনিষ্ঠার মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি আরও উজ্বল হবে।


সর্বশেষ সংবাদ