৫১ হাজার টাকা বেতনে ২০০ কর্মী নেবে তুরস্ক, আবেদন শেষ কাল

৫১ হাজার টাকা বেতনে ২০০ কর্মী নেবে তুরস্ক
৫১ হাজার টাকা বেতনে ২০০ কর্মী নেবে তুরস্ক  © সংগৃহীত

সরকারিভাবে তুরস্কের ইউরোটেক্স টেক্সটাইল কোম্পানিতে ২০০ জন কর্মী নেওয়া হবে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে এসব কর্মী নেবে দেশটি। বাংলাদেশ থেকে ১০০ পুরুষ ও ১০০ নারীসহ মোট ২০০ জন কর্মী নেবে প্রতিষ্ঠানটি। আবেদনের শেষ সময় ১৫ মার্চ ২০২৪ পর্যন্ত।

১. পদের নাম: টেক্সটার্সিং ওয়ার্কার
পদসংখ্যা: ১০০ (পুরুষ)
যোগ্যতা: কমপক্ষে এসএসসি বা সমমান পাস। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি হতে হবে। ইংরেজিতে কথা বলায় পারদর্শী হতে হবে। সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৩৫ বছর
বেতন: ৪৭০ মার্কিন ডলার (প্রায় ৫১,০০০ টাকা)

২. পদের নাম: স্পিনিং, ডায়িং, গার্মেন্ট ওয়ার্কার
পদসংখ্যা: ১০০ (নারী)
যোগ্যতা: কমপক্ষে এসএসসি বা সমমান পাস। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি হতে হবে। ইংরেজিতে কথা বলায় পারদর্শী হতে হবে। স্পিনিং ও ডায়িং কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৩৫ বছর
বেতন: ৪৭০ মার্কিন ডলার (প্রায় ৫১,০০০ টাকা)

চাকরির শর্ত
শ্রমচুক্তি দুই বছর। তবে এটি নবায়নযোগ্য। শিক্ষানবিশকাল তিন মাস। দৈনিক আট ঘণ্টা ডিউটি, ওভারটাইম তুরস্কের শ্রম আইন অনুযায়ী। থাকা কোম্পানি বহন করবে। কাজে থাকা অবস্থায় খাবার কোম্পানি বহন করবে। বিমানভাড়া কোম্পানি দেবে। সপ্তাহে এক দিন ছুটি। অন্যান্য সুযোগ-সুবিধা তুরস্কের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য।

খরচ
চূড়ান্তভাবে নির্বাচিত কর্মীদের বোয়েসেলের সার্ভিস চার্জ এবং আনুষঙ্গিক ব্যয়সহ মোট ৫৬ হাজার ৩৫০ টাকার পে অর্ডার বোয়েসেলে জমা করতে হবে এবং তুরস্ক দূতাবাসের ভিসা ফি কর্মীকে বহন করতে হবে।

আরও পড়ুন: ১৫০ জন নারী কর্মী নেবে জর্ডান, থাকছে চিকিৎসা ও বিমানভাড়া

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য তথ্য বোয়েসেলের এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনকারী প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে তালিকা প্রস্তুত করা হবে এবং কোম্পানির প্রতিনিধি কর্তৃক প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করে চূড়ান্তভাবে নির্বাচন করা হবে।

বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। 


সর্বশেষ সংবাদ