৬ষ্ঠ-১৩তম গ্রেডে পুরুষ কর্মী নেবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি  © সংগৃহীত

নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল) অধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সিকিউরিটি অ্যান্ড ফিজিক্যাল প্রটেকশন সার্ভিস ডিভিশন। এই প্রতিষ্ঠানে ৭ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ থেকে ১৩তম গ্রেডে ২৩ জন পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় ২৩ জানুয়ারি।

১. পদের নাম: উপব্যবস্থাপক (ফায়ার স্টেশন)
পদসংখ্যা: ১
বয়সসীমা: ৪০ বছর (ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের চাকরিরত বা অবসরপ্রাপ্ত কর্মকর্তার ক্ষেত্রে ৫৩ বছর)
মূল বেতন: ৮৪,০০০ টাকা (গ্রেড-৬)

২. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (ফায়ার স্টেশন)
পদসংখ্যা: ১
বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৬২,৪০০ টাকা (গ্রেড-৮)

৩. পদের নাম: সিনিয়র ফায়ার অফিসার
পদসংখ্যা: ১
বয়সসীমা: ৩২ বছর
মূল বেতন: ৫২,৮০০ টাকা (গ্রেড-৯)

৪. পদের নাম: ফায়ার সুপারভাইজার
পদসংখ্যা: ৪
বয়সসীমা: ৪০ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

আরও পড়ুন: অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক

৫. পদের নাম: ফায়ার লিডার
পদসংখ্যা: ৫
মূল বেতন: ২৭,৬০০ টাকা (গ্রেড-১৪)

৬. পদের নাম: সিনিয়র অফিস সহকারী
পদসংখ্যা: ১
বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

৭. পদের নাম: অগ্নিনির্বাপক গাড়িচালক
পদসংখ্যা: ১০
বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

যোগ্যতা ও সুযোগ-সুবিধা
কাজের প্রকৃতি বিবেচনায় কেবল পুরুষ প্রার্থী আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ন্যূনতম বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি, ওজন বয়স ও উচ্চতার সঙ্গে অনুমোদিত ন্যূনতম পরিমাপের এবং ত্রুটিযুক্ত শারীরিক গঠন থাকতে হবে। প্রথম এক বছর প্রবেশনকাল গণ্য করা হবে, তবে প্রবেশনকাল ২ বছর পর্যন্ত বর্ধিত হতে পারে। প্রবেশনকাল সফলভাবে সমাপ্তি এবং প্রবেশনকালে এনপিসিবিএল কর্তৃক প্রণীত প্রশিক্ষণের ফলাফল/ অথবা পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে এনপিসিবিএলে চাকরি নিয়মিতকরণ/ নিশ্চিতকরণ করা হবে। কর্মস্থল হবে বাংলাদেশের যেকোনো পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে বা এনপিসিবিএল নির্ধারিত যেকোনো স্থানে। প্রবেশনকালে কেবল মাসিক মূল বেতন ও বিধিমোতাবেক উৎসব ভাতা এবং প্রকল্প সাইটে কর্মকালে মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা প্রদান করা হবে। নিয়মিত চাকরিতে নিয়োগের পর মূল বেতনের সঙ্গে প্রযোজ্য আবাসন সুবিধা বা বাড়িভাড়া ভাতা এবং প্রযোজ্যতা অনুসারে মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা/ বিদ্যুৎকেন্দ্র ভাতা, ছুটি নগদায়ন, যৌথ বিমা, কনট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ অন্যান্য প্রান্তিক সুবিধাদি এনপিসিবিএলের বিধিমালা ও নীতিমালা অনুসারে প্রদান করা হবে।

শর্ত
যোগদানকারীকে তাঁর যোগদানের সময় এ মর্মে অঙ্গীকারনামা দাখিল করতে হবে যে তিনি এনপিসিবিএলে যোগদানের তারিখ থেকে কমপক্ষে ১০ বছর চাকরি করবেন। যদি এনপিসিবিএলে ১০ বছর চাকরি সমাপ্তির আগে স্বেচ্ছায় এনপিসিবিএল ত্যাগ করেন তবে তিনি এনপিসিবিএল, সরকার বা অন্য যেকোনো কর্তৃপক্ষ কর্তৃক তাঁর জন্য ব্যয়কৃত সমুদয় অর্থ পরিশোধ করতে বাধ্য থাকবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদনের সময় প্রয়োজনীয় তথ্যসহ প্রার্থীর স্ক্যানকৃত ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে ৫০০ টাকা পরিশোধ করতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ