আহ্বায়কের মুক্তি চেয়ে গণআত্মহত্যার হুঁশিয়ারি ৩৫ প্রত্যাশীদের

  © টিডিসি ফটো

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে চলমান আন্দোলনের আহ্বায়ক শরিফুল হাসান শুভকে আটক করেছে পুলিশ। তাকে এক ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে গায়ে আগুন দিয়ে গণআত্মহত্যা করার হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে শহীদ মিনার থেকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে শাহবাগ থানার দিকে যাচ্ছিলেন। ছবিরহাট পর্যন্ত পৌঁছালে থানার সামনে থেকে পুলিশ আন্দোলনকারীদের মারধর করে ছত্রভঙ্গ করে দেয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এরপর সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনকারীরা সংবাদ সম্মেলন করেন। শুভকে মুক্তি না দিলে গায়ে কোরোসিন ঢেলে ও বিষ খেয়ে গণআত্মহত্যার হুঁশিয়ারি দেন তারা।

সংবাদ সম্মেলন আন্দোলনকারীরা জানান, পুলিশের হামলায় তাদের অন্তত ১০ থেকে ১২ জন আহত হয়েছেন। কয়েকজন রক্তাক্ত জখম হয়েছেন বলেও দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ রাসেল বলেন, আমরা আমাদের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হই। আমাদের কর্মসূচির আজ শেষ দিন ছিল। আমাদের উদ্দেশ্য ছিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করা। আর এ বিষয়টি কোনোভাবে পুলিশ জেনে যায়। এক পর্যায়ে বিকাল ৪টার দিকে পুলিশ এসে আমাদের হুমকি দেয় ১০ মিনিটের মধ্যে জায়গা খালি না করলে সবাইকে গুলি করা হবে।

রাসেল বলেন, এমতাবস্থায় আমরা সবাই প্রতিবাদ হিসেবে শাহবাগ থানার সামনে গিয়ে জড়ো হই এবং দুই হাত তুলে সবাইকে গণগ্রেফতারের আহ্বান জানাই। আমরা জানান দেই যে আইনের প্রতি আমাদের আস্থা রয়েছে। এমন সময় পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। আমাদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ ভাইকে গ্রেফতার করে। মারধরের ঘটনায় বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হন বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ