জব রেডি সার্টিফিকেট প্রোগ্রাম

যুক্তরাষ্ট্রের ওয়াদানি ফাউন্ডেশনের সঙ্গে ওস্তাদজী’র পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর

ওস্তাদজী ও ওয়াদানি ফাউন্ডেশনের মধ্যে চুক্তি স্বাক্ষর করেন দুই প্রতিষ্ঠানের কর্মকর্তা
ওস্তাদজী ও ওয়াদানি ফাউন্ডেশনের মধ্যে চুক্তি স্বাক্ষর করেন দুই প্রতিষ্ঠানের কর্মকর্তা  © টিডিসি ফটো

আমেরিকার বিখ্যাত ওয়াদানি ফাউন্ডেশন সঙ্গে স্মার্ট এডুকেশন প্লাটফর্ম ওস্তাদজী’র পার্টনারশীপ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) রাজধানীর হাতিরপুলে ওস্তাদজীর কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। সম্পাদিত পার্টনারশীপ চুক্তিতে ওস্তাদজী’র পক্ষে স্বাক্ষর করেন ওস্তাদজী এডটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জুলিয়াস সিজার তালুকদার ও ওয়াদানি ফাউন্ডেশনের পক্ষে সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ইসতানুল কবীর।

এ বিষয়ে ওস্তাদজী এডটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জুলিয়াস সিজার তালুকদার বলেন, ‘বিশ্বের প্রায় ১২০০ প্রতিষ্ঠানের উপর জরিপ চালিয়ে ওয়াদানি ফাউন্ডেশন যে কোর্সসমূহ প্রস্তুত করেছে তা তরুণদের অধিকমাত্রায় কর্মোপযোগী করে তুলবে৷’

ওয়াদানি ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ইসতানুল কবীর বলেন, ওস্তাদজী’র সাঙ্গে একটি ব্যাচ চালু করে আমরা আনন্দিত ও আশাবাদি৷ তাই দীর্ঘ সময় কাজ করতে আমরা চুক্তিবদ্ধ হলাম৷ আধুনিক বিশ্বের মার্কেট ডিমান্ড অনুসারে আমরা তরুণদের তৈরী করছি। শীঘ্রই এই প্রোগ্রামের অংশগ্রহণকারীরা নিজ নিজ ক্ষেত্রে এই কোর্সের সুফল পাবেন।’ 

যারা এই প্রোগ্রামে অংশ নিতে চান তারা ওস্তাদজী ডট কমে গিয়ে নিবন্ধন করে এই প্রোগ্রামে অংশ নিতে পারবে বলে জানান জুলিয়াস সিজার তালুকদার।

উল্লেখ্য, একবিংশ শতকের জব চ্যালেঞ্জ মোকাবেলা ও চতুর্থ শিল্প বিপ্লবের কারণে সৃষ্ট সুযোগগুলো কাজে লাগিয়ে চাকরির বাজারের জন্য ১ লাখ তরুণকে প্রস্তুত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়। এতে সম্মিলিতভাবে কাজ করবে স্মার্ট এডুকেশন প্লার্টফর্ম ও টিউটর্স মার্কেটপ্লেস ওস্তাদজী (Ostadjee.com) ও আমেরিকার সিলিকন ভ্যালির স্টার্টআপ ওয়াদানি ফাউন্ডেশন। এই জব রেডি সার্টিফিকেট প্রোগ্রামে সর্বোচ্চ ১ লাখ তরুণ সর্বমোট ৫ টি কোর্স সম্পন্ন করতে পারবে। কোর্স শেষে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের সার্টিফিকেট প্রদান করা হবে।


সর্বশেষ সংবাদ