বইমেলার সময় বাড়ছে

অমর একুশে বইমেলা-২০২৪
অমর একুশে বইমেলা-২০২৪  © সংগৃহীত

আরও দুইদিন বাড়ানো হয়েছে অমর একুশে বইমেলা-২০২৪ এর সময়। আগামী শুক্র-শনিবারও ( ১ ও ২ মার্চ) মেলা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলার সময়সীমা দুদিন বাড়ানোর আবেদনে অনুমোদন দিয়েছেন। তাই বইমেলা আগামী ২ মার্চ পর্যন্ত চলবে।

বাংলা অ্যাকাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা রাত ৯টার দিকে বইমেলায় ঘোষণা কেন্দ্র থেকেও মেলার মেয়াদ বাড়ানো ঘোষণা দেন। বলেন, ‘প্রধানমন্ত্রীর সদয় সম্মতিক্রমে বই মেলা দুদিন বাড়ানো হয়েছে।’

দুই দিন সময় বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি থেকে চিঠি দেওয়া হয়েছিল মেলা কমিটিকে। পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও তারা মেলা বাড়ানোর আবেদন জানায়।

চিঠিতে তারা বলে, ‘অমর একুশে বইমেলা শুরু হওয়ার প্রথম তিন দিন মেলা প্রাঙ্গণের প্রস্তুতি ও বৃষ্টিজনিত সমস্যার কারণে মেলায় অংশ নেওয়া প্রকাশকরা যথাযথভাবে বিক্রি শুরু করতে পারেনি। সে কারণে অনেকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। এখানে ১, ২ মার্চ শুক্র ও শনিবার হওয়ায় দুই দিন অমর একুশে বইমেলায় সময় বৃদ্ধির অনুরোধ করছি।’


সর্বশেষ সংবাদ