ধর্ষণের প্রতিবাদ শেকৃবির শিক্ষার্থীদের

ধর্ষণের প্রতিবাদ জাতীয় সংসদ ভবনের সামনে শেকৃবির শিক্ষার্থীরা
ধর্ষণের প্রতিবাদ জাতীয় সংসদ ভবনের সামনে শেকৃবির শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন সংঘবদ্ধ ধর্ষণ, ধর্ষণ ও নারী নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর ১২ টায় শেকৃবির ২য় গেট এবং জাতীয় সংসদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ডসহ সাতদফা দাবি করেন মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- অনতিবিলম্বে ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড আইন প্রণয়ন করতে হবে, দ্রুত সময়ের মধ্যে আইনি প্রক্রিয়া শেষ করে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে, প্রমাণিত ধর্ষকের ক্ষেত্রে আইনি প্রক্রিয়া ছাড়াই জনসম্মুখে ফাঁসির বিধান কার্যকর করতে হবে, ইতোপূর্বে ঘটে যাওয়া প্রতিটা ধর্ষণের বিচার কাজ দ্রুত শেষ করে ফাঁসি কার্যকর করতে হবে, অপরাধীর প্রশ্রয়দাতাকে চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে, ধর্ষণ প্রতিরোধে প্রতিটা জেলায় আলাদা টাস্কফোর্স গঠন করতে হবে, নির্জন জায়গায় সিসি টিভি ক্যামেরা স্থাপন করতে হবে।

মানববন্ধনে ‘ধর্ষকের প্রতি কোন দয়া নয়’, ‘ধর্ষকের একমাত্র শাস্তি ফাঁসি চাই', 'কুকুর নিধন নয় ধর্ষক নিধন চাই’, ‘হে পথিক একবার ভাবুন আপনার শিশু নিরাপদ তো?’, ‘আর কত নারী ধর্ষিত হলে আমাদের বিবেক জাগ্রত হবে?’ ইত্যাদি স্লোগান সম্বলিত ব্যানার নিয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ