২৩ নভেম্বর ২০২৩, ১৯:৩৭

বাকৃবি ছাত্রীকে ডেকে নিয়ে ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) তাপসী রাবেয়া হলের গেস্ট রুমে ডেকে নিয়ে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্যে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) কীটতত্ত্ব বিভাগের  অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমানকে সভাপতি এবং কৃষি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. রিফাত আরা জান্নাত তমাকে সদস্য সচিব করে  চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ নভেম্বর (মঙ্গলবার) রাতে তাপসী রাবেয়া হলের গেস্ট রুমে সংগঠিত অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে রিপোর্ট/সুপারিশ প্রদানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

আরও পড়ুন: বাকৃবির হলে ছাত্রীকে ডেকে নিয়ে ছাত্রলীগ নেত্রীদের ৩ ঘণ্টা নির্যাতন

তদন্ত কমিটির সদস্য হিসেবে  আছেন, কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক  ড. মাহমুদা নাসরিন এবং মেরিন ফিশারিজ সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক এবং সহকারী প্রক্টর গোলাম মোহাম্মদ মোস্তাকিম।

জানতে চাইলে তাপসী রাবেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. গোপাল দাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ঘটনার প্রেক্ষিতে তদন্ত কমিটি করেছি। কমিটি সময়মতো প্রতিবেদন জমা দিলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।