পরীক্ষার আগের দিন রাতে নিখোঁজ পবিপ্রবি ছাত্র সিফাত, থানায় জিডি

সিফাত উল হক
সিফাত উল হক  © টিডিসি ফটো

দুইদিন ধরে নিখোঁজ রয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী সিফাত উল হক। গত মঙ্গলবার মধ্য রাত থেকে তিনি ক্যাম্পাস থেকে নিখোঁজ রয়েছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এ ঘটনায় স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সিফাত উল হক বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি চট্টগ্রাম জেলায়।

নিখোঁজ শিক্ষার্থীর রুমমেট আমিরুল আলম জানান, গতকাল বুধবার আমাদের পরীক্ষা থাকায় আগের দিন সবাই পড়াশোনা নিয়ে ব্যস্ত ছিলাম। অনেক রাতেও সিফাত রুমে আসতে না দেখায় ভেবেছিলাম হয়তো অন্য কোন রুমে গিয়ে পড়ছে। পরে পরীক্ষার হলে না দেখে ঘটনাটি তার পরিবার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাই।

এদিকে পরিবারের সাথে যোগাযোগ করলে তারা সিফাত উল হকের নিখোঁজের খবর নিশ্চিত করে বলেন, আমরা সিফাতকে খুঁজতেছি। তার তথ্য আমরা জানতে চাই।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. জাহিদ হাসান বলেন, গতকাল বুধবার রাত সাড়ে ১০টায় শিক্ষার্থীরা আমাকে সিফাতের ঘটনাটি জানায়। আমি দ্রুত হলে গিয়ে খোঁজ-খবর নিয়ে ওর বাসায় সংবাদ দেই এবং ক্যাম্পাস প্রশাসনকে অবহিত করি, একইসাথে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিফাত উল হক নিখোঁজ হয়েছেন। আমরা অবগত হওয়া মাত্রই থানায় জিডি করছি। পুলিশ ইতোমধ্যেই ব্যবস্থা গ্রহণ করেছে এবং তাৎক্ষণিকভাবে তাকে খোঁজ করা শুরু করছেন।


সর্বশেষ সংবাদ