সমাবর্তনের সংশোধিত সময়সূচি প্রকাশ করেছে বাকৃবি

বাকৃবি
বাকৃবি  © লোগো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৮ম সমাবর্তন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। তবে কিছুদিন আগেই সমাবর্তনের ভুলে  ভরা একটি অনুষ্ঠানসূচি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক ভাইরাল হয়। 

অনুষ্ঠানসূচিতে লিখা ছিল, বাকৃবির ৮ম সমাবর্তনের কার্যক্রম রাত ১২টা থেকে রাত ১টা ১০মিনিট পর্যন্ত এবং সকাল ১১টা থেকে ১১টা ৫৫ মিনিট পর্যন্ত চলবে। সমাবর্তনের বক্তা হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাত সাড়ে ১২টায় বক্তব্য দেবেন। তবে এটি চুড়ান্ত কর্মসূচি ছিল না দাবি করে সংশোধিত কর্মসূচি প্রকাশ করেছে বাকৃবি।

সংশোধিত কর্মসূচিতে রয়েছে:

১। একাডেমিক কস্টিউম ও ফুড কুপন বিতরণ- ৯ ফেব্রুয়ারি ২০২৩ বৃহস্পতিবার সকাল ১০:০০টা থেকে বিকাল ৫:০০টা পর্যন্ত স্ব-স্ব অনুষদের নির্ধারিত বুথে (শুধুমাত্র বাকৃবি-র সম্মানিত সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ এবং স্ট্যাটুটরি অফিসারবৃন্দ)

২। একাডেমিক কস্টিউম, রেজিস্ট্রেশন কার্ড ও ফুড কুপন বিতরণ ১০ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার সকাল ১০:০০টা থেকে বিকাল ৫:০০টা (কনভোকীবৃন্দ) ও ১১ ফেব্রুয়ারি ২০২৩ শনিবার সকাল ১০:০০টা থেকে বিকাল ৫:০০ টা (কনভোকীবৃন্দ)

৩। সমাবর্তন মিছিল: কৃষি অনুষদের সম্মুখস্থ করিডোর

১ম মহড়া- ১৯ ফেব্রুয়ারি ২০২৩ বৃহস্পতিবার, সকাল ১১:০০টা

২য় মহড়া (গাউনসহ)-১১ ফেব্রুয়ারি ২০২০ শনিবার, সকাল ১১:০০টা

সমাবর্তন মিছিল শুরু-১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, সকাল ১১:০০টা

৪। সমাবর্তন অনুষ্ঠান:  ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, সকাল ১১:০০টা (বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম)

৫। আপ্যায়নের প্যাকেট বিতরণ: ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, দুপুর ১:৩০ থেকে ২:৩০। বাকৃবির শিক্ষক ও আমন্ত্রিত কর্মকর্তা : শিক্ষক কমপ্লেক্স। কনভোকী : ভেটেরিনারি, পশু পালন ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ এবং মুক্তমঞ্চ (কুপনে স্থান উল্লেখ থাকবে) বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম।

আরও পড়ুন: বাকৃবির ৮ম সমাবর্তনের অনুষ্ঠানসূচিতে ‘ভুলে ভরা’।

৬। গোল্ড মেডেল এবং পুরস্কার প্রদান (সমাবর্তন সভাপতির নিকট থেকে গোল্ড মেডেল এবং পুরস্কার গ্রহণকারী ব্যতীত): ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, বিকাল ৪:০০টা

৭। মূল সনদপত্র গ্রহণ: ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, বিকাল ৪:০০টা থেকে রাত ৮:০০টা।

মূল সনদপত্র গ্রহণের পূর্বে একাডেমিক কষ্টিউম এবং সাময়িক সনদপত্র (পিএইচডি (ব্যতীত) জমা দিতে হবে: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার, সকাল ১০:০০টা থেকে রাত ৮:০০টা

৮। একাডেমিক কস্টিউম ফেরত: ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, বিকাল ৪:০০টা থেকে রাত ৮:০০টা ১৩ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার, সকাল ৯:০০টা থেকে বিকাল ৫:০০টা। (স্ব-স্ব অনুষদের নির্ধারিত বুথে)


সর্বশেষ সংবাদ