২২ আগস্ট ২০২২, ১৫:৪৮

মেডিকেলে বসেই চবি ভর্তি পরীক্ষা দিলেন এক ভর্তিচ্ছু

আহত ভর্তিচ্ছু আনজুম রুলবা  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে এক ছাত্রী। জানা যায় শাটল ট্রেন থেকে নামতে গিয়ে পা মচকে আহত হন আনজুম রুলবা নামে এক ভর্তিচ্ছু। পরে ব্যথা তীব্র হওয়ায় তাকে চবির মেডিকেল সেন্টারে নেয়া হয়। 

সোমবার (২২ আগস্ট) সকালের শিফটে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিতে শাটল ট্রেনে করে বিশ্ববিদ্যালয় রেল স্টেশনে নামার সময় এ ঘটনা ঘটে। আনজুমের পরীক্ষার কেন্দ্র ছিল ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে। 

আরও পড়ুন: অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয়কে জরিমানা

জানা যায়, ভর্তি পরীক্ষা দিতে আশা আনজুম বিশ্ববিদ্যালয় রেল স্টেশনে শাটল ট্রেন থেকে নামতে গিয়ে পায়ের গোঁড়ালিতে ব্যথা পান। এসময় তার পা ফুলে যায়। উঠে দাঁড়াতেও পারছিলেন না তিনি। পরে আনজুমকে চবি মেডিকেল সেন্টারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ভর্তি পরীক্ষা কমিটিকে বিষয়টি অবহিত করলে কমিটির সিদ্ধান্ত মোতাবেক চবি মেডিকেল সেন্টারে তার পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ বলেন, ‘ভর্তিচ্ছু এক শিক্ষার্থী শাটল ট্রেন থেকে নামতে গিয়ে আহত হন। এমনকি মেয়েটি দাঁড়াতেও পারছিলেন না। বিষয়টি ভর্তি পরীক্ষা কমিটিকে জানালে আমরা মানবিক দিক বিবেচনা করে ছাত্রীটিকে পরীক্ষা দেওয়ার সুযোগ দিই। মেডিকেল সেন্টারের একটি কক্ষে একজন হল পরিদর্শক দিয়ে সুশৃঙ্খলভাবে আমরা পরীক্ষা শেষ করি।’

সোমবার বেলা ১২টার দিকে পরীক্ষা শেষে আহত ছাত্রী আনজুম রুলবা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের প্রতি আমি কৃতজ্ঞ। মেডিকেল বসে পরীক্ষা দিয়েছি। পায়ে ব্যাথা ছিল প্রচণ্ড। তবুও পরীক্ষা ভালো হয়েছে।’