রাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা হবে ৫ কেন্দ্রে

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাত পোহালেই গুচ্ছ ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষা উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পূর্ণ করেছে  রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। ভর্তি পরীক্ষা উপলক্ষে রঙ্গিন হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। নানা রং আর বাহারি কারুকার্যে বিশ্ববিদ্যালয়ের কনিষ্ঠদের হাত ধরেই এই সৌন্দর্যের ছোঁয়া লেগেছে।  

এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় রাবিপ্রবি’র তত্ত্বায়বধানে মোট ১০ হাজার ৪৪৫ জন পরীক্ষার্থী গুচ্ছ পরীক্ষায় অংশগ্রহণ করবে। তার মধ্যে আগামীকালের পরীক্ষায় মোট ৫ টি কেন্দ্রে ৫,২৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। রাবিপ্রবিকে মূল কেন্দ্র ধরে অন্যান্য ৪ টি উপ-কেন্দ্রগুলো হলো রাঙ্গামাটি সরকারি কলেজ, রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজ, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ এবং রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়। 

আরও পড়ুন: একই দিনে চবি-সাত কলেজের ভর্তি পরীক্ষা, পরদিন গুচ্ছের

অন্যান্য বছর শিক্ষার্থীদের তুলনায় এইবছর ভর্তি পরীক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধির কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন পরীক্ষার কেন্দ্র বৃদ্ধি করেছে। গত বছরের ন্যায় এবারো ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের গাড়ি সচল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

ভর্তি পরীক্ষা নিয়ে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়ে রাবিপ্রবি সম্পূর্ণ প্রস্তুত। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কোন প্রকার গাড়ি ভাড়া, আবাসিক হোটেল ভাড়া যেন বৃদ্ধি না হয় সে বিষয়ে প্রশাসনের সাথে আলোচনা করা হয়েছে। শিক্ষার্থীদের কষ্ট লাঘব সহ সুষ্ঠ ও সুন্দর ভাবে সব পরীক্ষা শেষ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

উল্লেখ্য গত ২৬ জুলাই গুচ্ছভুক্ত ২০২১-২০২২  শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে সুস্থভাবে সম্পাদনের লক্ষ্যে রাবিপ্রবির মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার এর সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা’র সভাপতিত্বে এক সমন্বয় সভায় গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত আইন শৃঙ্খলা, ট্রাফিক ব্যবস্থাপনা ও কেন্দ্র/ উপকেন্দ্রের পরীক্ষা ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছিলো।


সর্বশেষ সংবাদ