‘সেকেন্ড টাইম’ না রেখে গুচ্ছের এক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি আবেদনের শর্তাবলি প্রকাশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি। প্রকাশিত বিজ্ঞপ্তিতে সেকেন্ড টাইম ভর্তির সুযোগ রাখেনি বিশ্ববিদ্যালয়টি। যদিও গুচ্ছভুক্ত সব বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তির সুযোগ রাখার সিদ্ধান্ত হয়েছিল।

গত বুধবার ভর্তির শর্তাবলি সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। ডিজিটাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. আশরাফ উদ্দিন এতে স্বাক্ষর করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় এবং ২০২১ সালে উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে চতুর্থ বিষয়সহ ৯ দশমিক ৫০ জিপিএ প্রাপ্তরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: গুগলে চাকরি পেলেন জাবির আরাফ

এ প্রসঙ্গে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি রেজিস্ট্রার মো. আশরাফ উদ্দিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা একটু আগেই বিজ্ঞপ্তি দিয়েছি। যেন শিক্ষার্থীরা বিজ্ঞপ্তি অনুসারে নিজেদের প্রস্তুত করতে পারে।

সেকেন্ড টাইম না রেখে বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, এটি আমাদের ভর্তির শর্ত। এভাবেই শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

ডিজিটাল ইউনিভার্সিটিতে সেকেন্ড টাইম না রাখা প্রসঙ্গে জানতে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ফরিদ উদ্দিন এবং যুগ্ম আহবায় অধ্যাপক ড. ইমদাদুল হকের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তারা ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ