জাতীয় বিশ্ববিদ্যালয়

কারিগরি জটিলতায় বন্ধ ভর্তি কার্যক্রম, যা বলছে কর্তৃপক্ষ

কারিগরি জটিলতায় বন্ধ ভর্তি কার্যক্রম, যা বলছে কর্তৃপক্ষ
কারিগরি জটিলতায় বন্ধ ভর্তি কার্যক্রম, যা বলছে কর্তৃপক্ষ  © ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদন শনিবার (০৪ ডিসেম্বর) রাত ১২টায় শেষ হচ্ছে। তবে সকাল থেকে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়বসাইটের কারিগরি জটিলতার কারণে আবেদন করতে পারছেন না।

এ বিষয়ে আজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তির নিবন্ধন কমিটির সচিব সহযোগী অধ্যাপক আলী জাফর চৌধুরী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের সমস্যার বিষয়ে কর্তৃপক্ষ অবগত রয়েছে। সকাল থেকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে সার্ভার মেন্টেইন ও সেটআপের কাজ চলছে। এজন্য ওয়েবসাইটে কিছু কারিগরি জটিলতার সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটের জটিলতা সমাধানে কারিগরি টিম কাজ করতেছে। জটিলতা কেটে গেলে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।

পড়ুন: রাতে শেষ হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির রিলিজ স্লিপের আবেদন

রিলিজ স্লিপের আবেদন করতে না পারার বিষয়ে ভর্তিচ্ছুরা দ্যা ডেইলি ক্যাম্পাসের কাছেও অভিযোগ করেছেন। তারা বলছেন, সার্ভার সমস্যার কারণে আবেদন করা যাচ্ছে না। দ্রুত এ সমস্যার সমাধান করতে হবে। আজকেই আবেদনের সময় শেষ হচ্ছে। যদি সমস্যার সমাধান করা না যায়, সেক্ষেত্রে যেন আবেদনের সময় বাড়িয়ে দেয়া হয়।

এর আগে, গত ২৪ নভেম্বর বিকাল ৪টা থেকে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদন শুরু হয়।

আবেদনের সময় বৃদ্ধি করা হবে কিনা জানতে চাইলে অধ্যাপক আলী জাফর বলেন, সময় বাড়ানোর বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে যেহেতু একটা সমস্যা তৈরি হয়েছে সেক্ষেত্রে আবেদনের সময় বাড়ানো হবে কিনা এ বিষয়টি বিবেচনায় নেওয়া হবে। কমিটিতে এ বিষয়ে আলোচনা করবো।


সর্বশেষ সংবাদ