বুয়েট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে ছাত্রীর আত্মহত্যা

আত্মহত্যা
আত্মহত্যা  © প্রতীকী ছবি

ময়মনসিংহ মহানগরীর বাঘমারা এলাকায়গলায় ফাঁস দিয়ে রিয়া কর (১৮) নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার সময় নিজ বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

পরিবারের দাবি, বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ হতে না পেরে রাগ ও ক্ষোভে রিয়া ঘরের ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

নিহত রিয়া কর (১৮) চলতি সেশনে বুয়েট ভর্তিচ্ছু শিক্ষার্থী ছিলেন। রিয়ার পিতা চিত্ত করের গ্রামের বাড়ি নেত্রকোনার মদন থানায়। তবে ময়মনসিংহের বাঘমারা এলাকায় তারা দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছেন।

স্বজনরা জানায়, রিয়া মোমেনশাহী ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি শেষ করে বুয়েটে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছিল।

নগরীর কোতোয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক ফারুক হোসেন জানান, মঙ্গলবার বিকেল ৪টার সময় বুয়েটের ভর্তি পরীক্ষার ফল বের হলে রিয়া জানতে পারে যে, সে কৃতকার্য হতে পারেনি। এরপর কাউকে কিছু না বলে নিজ কক্ষে গিয়ে দরজা বন্ধ রাখে সে। দীর্ঘক্ষণ কোন সাড়া না পেয়ে পরিবারের লোকজন একপর্যায়ে ঘরের দরজা ভেঙ্গে দেখতে পায় ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে রিয়া। এরপর রিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে জানিয়ে পুলিশ পরিদর্শক ফারুক হোসেন বলেন,  লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। 

রিয়ার স্বজনরা জানান, এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছিল রিয়া। স্বপ্ন ছিল বুয়েটে পড়বে। এজন্য ভর্তি কোচিংয়ে লেখাপড়াও করে আসছিল সে। বাঘমারার বাসায় পরিবারে বেশি লোক একসাথে থাকায় সে পাশেই একটি রুম ভাড়া করে একা থেকে লেখাপড়া চালিয়ে যাচ্ছিল। কিন্তু বুয়েট ভর্তির প্রাথমিক বাছাই পরীক্ষার রেজাল্ট দেয়ার পর সে আত্মহনন করল। 


সর্বশেষ সংবাদ