চবি ভর্তি পরীক্ষায় থাকবে না ভ্রাম্যমাণ দোকানপাট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের ভ্রাম্যমাণ দোকান ও হেল্প ডেস্ক বসানো যাবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকালে উপাচার্যের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক রবিউল হাসান ভূঁইয়া।

ভ্রাম্যমাণ দোকান ও হেল্প ডেস্ক বসানোর ব্যাপারে প্রক্টর বলেন, আমরা ক্যাম্পাসের ভেতর কোনোরকম গাদাগাদি চাই না। দোকানপাট বসলে জটলা বাঁধে। অনেকে দোকান বসাতে আবেদন করেছে। কিন্তু আমরা তাদের না করে দিয়েছি।

হেল্প ডেস্ক বিষয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের স্মরণ চত্বরে কেবল প্রক্টরিয়াল বডির একটা হেল্প ডেস্ক থাকবে। এছাড়া আর কোনো হেল্প ডেস্কের অনুমতি দেওয়া হবে না।

এ সময় সার্বিক প্রস্তুতি নিয়ে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। যানজট এড়াতে আমরা বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। এছাড়াও সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ সময় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান এবং বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামীকাল ২৭ ও ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে বি-ইউনিটের ভর্তি পরীক্ষা। ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ