স্থগিত হওয়া ভর্তি পরীক্ষা আগামী ২৮ ও ২৯ মে, প্রবেশপত্র ইস্যু শুরু রবিবার

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস  © ফাইল ছবি

তিন মাস আগে স্থগিত হওয়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৮ ও ২৯ মে। এর আগে আগামী রবিবার (২৩ মে) থেকে চূড়ান্তভাবে নির্বাচিত আবেদনকারীদের প্রবেশপত্র পুনরায় ইস্যু করা হবে।

এরপর আবেদনকারীরা ভর্তির ওয়েবসাইটে লগ-ইন করে নতুন প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। নতুন এই প্রবেশপত্র নিয়ে আবেদনকারীদের পরীক্ষার হলে আসতে হবে। পূর্বে ডাউনলোডকৃত প্রবেশপত্র গ্রহণযোগ্য হবে না বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

জানা গেছে, গত ২৬ এবং ২৭ ফেব্রুয়ারি বিইউপির ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে দেশে করোনা সংক্রমণের প্রাদুর্ভাবের কারণে এর আগে ২৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা পেছানোর সিদ্ধান্ত নেয়। 

এর আগে ২০ ফেব্রুয়ারি বিইউপির ওয়েবসাইটে এই পরীক্ষায় অংশগ্রহণকারী যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ৭৭ হাজার ৩১৩ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। তারাই  ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় বসতে পারবেন।

এবার সায়েন্স ও টেকনোলজি অনুষদে ২৩ হাজার ২৪৭ জন, বিজনেস স্টাডিজ অনুষদে ১১ হাজার ৭১৬ জন, আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদে ২০ হাজার ৯৩২ জন এবং সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদে ২১ হাজার ৪১৮ জন যোগ্যপ্রার্থীর তালিকায় স্থান পেয়েছেন। ভর্তি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনার কেন্দ্রে একযোগে হওয়ার কথা রয়েছে।

আগামী আগামী ২৮ সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সায়েন্স ও টেকনোলজি অনুষদের এবং দুপুর ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরের দিন ২৯ মে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদের এবং দুপুর ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের র্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 


সর্বশেষ সংবাদ