গুচ্ছপদ্ধতির ভর্তি পরীক্ষায় একমত রাজশাহী বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবার বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কোন আপত্তি নেই বলে জানিয়েছেন উপাচার্য ড. এম আবদুস সোবহান। রবিবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

রাবি উপাচার্য জানান, যদি করোনা পরিস্থিতির উন্নতি না হয়। ভর্তি পরীক্ষা যদি নিতে হয়, নেয়া তো লাগবেই; সে ক্ষেত্রে গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবার বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোন আপত্তি নেই।

এদিকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নিতে উপাচার্যদের নিয়ে আগামী ১৫ অক্টোবর বৈঠকে বসবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)।

ঢাকা, জাহাঙ্গীরনগর, রাজশাহী, চট্ট্রগাম বিশ্ববিদ্যালয় এবং বুয়েট আগে থেকেই গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় রাজি ছিলো না। তাই এই পাঁচটিকে বাদ দিয়ে ৩৪টির জন্য কেন্দ্রীয় পদ্ধতি চালু করার উদ্যোগ নিয়েছিলো ইউজিসি। করোনার কারণে আগের অবস্থান থেকে সরে এসেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। আর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভাবছে ভিন্ন কথা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, করোনার সংকটে বিশ্ববিদ্যালয় কবে খুলবে, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। ভর্তি পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে অনলাইনে সিদ্ধান্ত নেওয়া যায় না। পরিস্থিতি ভালো হলে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। মোট ২০ লাখ শিক্ষার্থীকে ম্যানেজ করে সারাদেশে একটা পরীক্ষা পদ্ধতির বিষয়টিকে নতুন করে ভাবতে হবে।


সর্বশেষ সংবাদ