গুচ্ছের কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে কত আবেদন পড়ল

ভর্তিচ্ছু শিক্ষার্থী
ভর্তিচ্ছু শিক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিভাগ পছন্দক্রমসহ সবচেয়ে বেশি ভর্তি আবেদন পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। ২৩ হাজারেরও বেশি শিক্ষার্থী জবিতে ভর্তির জন্য আবেদন করেছেন। আজ মঙ্গলবার (২৮ মে) গুচ্ছ ভর্তি সংক্রান্ত একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছেন ২৩ হাজার ৫৯৫ জন। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৭ হাজার ৬৫৮ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৬ হাজার ৮২৮, খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৪ হাজার ৫০০, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৩ হাজার ১৩৪, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৪ হাজার ২৮৩, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৪ হাজার ৫৩৭, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ১৪ হাজার ৯১০, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার ৭৪৩, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার ৫২৬ জন।

এছাড়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১১ হাজার ৯৪৬, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১১ হাজার ৪৮, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৩ হাজার ৩৭২, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ৫৫৪, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই হাজার ৮৩৬, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চার হাজার  ১৫৯, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে এক হাজার ৫৪৩, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে তিন হাজার ১৯, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার ২১, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চার হাজার ২৯২ , কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ১৯, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ৩৪১, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৮৪৩ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ৪৬১ জন ভর্তির জন্য আবেদন করেছেন।

এর আগে ‘এ’ ইউনিট (বিজ্ঞান) অনুষদের পরীক্ষা ২৭ এপ্রিল, ‘বি’ ইউনিট (মানবিক) অনুষদের পরীক্ষা ৩ মে ও ‘সি’ ইউনিট (বাণিজ্য) অনুষদের পরীক্ষা ১০ এপ্রিল অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটি জানান এবার নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে পহেলা আগস্ট থেকে। 


সর্বশেষ সংবাদ