এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ভর্তি আবেদন শুরু

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন
এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন  © ফাইল ছবি

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের স্নাতক ও স্নাতকোত্তরে শিক্ষার্থী ভর্তির আবেদন শুরু হয়েছে। চট্টগ্রামে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ফল ২০২৪ সেশনে ভর্তি করা হবে। এতে ভর্তিচ্ছুক নারী শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়টিতে স্নাতক পর্যায়ে উচ্চশিক্ষার মূল ভিত্তি লিবারেল আর্টস। মার্কিন এ শিক্ষাপদ্ধতিতে শিক্ষার্থীদের বিশেষ যোগ্যতা, আগ্রহ কিংবা অভিজ্ঞতাকে শক্তিশালী ও দক্ষ করে তোলা হয়। এতে সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে তিনি নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জন করতে পারেন। প্রতিষ্ঠানটিতে বায়ো–ইনফরমেটিক, এনভায়রনমেন্টাল সায়েন্স, মনোবিজ্ঞান, অর্থনীতি, পাবলিক হেলথ, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান স্নাতকোত্তরে পড়ানো হয় শিক্ষার্থীদের।

২০০৮ সাল থেকে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের নারীদের উচ্চশিক্ষাসহ আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা পালন করে আসছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন। নারীদের আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা দিয়ে পেশাগত দক্ষতা, নেতৃত্ব গঠন এবং আন্তসাংস্কৃতিক মেলবন্ধনকে সুদৃঢ় করে চলেছে।

আরো পড়ুন: বেশির ভাগ পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস

মেধাবীদের পাশাপাশি সুবিধাবঞ্চিত, উপজাতি ও উদ্বাস্তু জনগোষ্ঠীর নারীদের জন্যও বিনা খরচে উচ্চশিক্ষার সুযোগ রয়েছে। আগ্রহী প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীরা ওয়েবসাইট, ই-মেইল বা ফোন নম্বরে (০১৯৫৮৫০৯০০৫ ও ০১৯২৬৬৭৩০১৬) যোগাযোগ করতে পারেন। বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।


সর্বশেষ সংবাদ