এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, একাধিক বিষয়ে স্নাতক করার সুযোগ

  © লোগো

চট্টগ্রামে অবস্থিত আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ফল ২০২৪ সেশনে স্নাতক ও স্নাতকোত্তরে ভর্তির আবেদন শুরু হয়েছে। ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীরা অনলাইনে এই লিংকে গিয়ে ভর্তি আবেদন করতে পারবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের স্নাতক পর্যায়ে উচ্চশিক্ষার মূল ভিত্তি হলো লিবারেল আর্টস। এটি একটি আমেরিকান শিক্ষাপদ্ধতি, যেখানে শিক্ষার্থীদের একটি বিশেষ যোগ্যতা, আগ্রহ কিংবা অভিজ্ঞতাকে আরও শক্তিশালী ও দক্ষ করে তোলা হয়। যাতে সে পরবর্তী সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জন করতে পারে।

এখানে শিক্ষার্থীদের বায়োইনফরমেটিক, এনভায়রনমেন্টাল সায়েন্স, পাবলিক হেলথ, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, মনোবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতক পড়ানো হয়। এছাড়া স্নাতকোত্তরেও দুটি বিষয় নিয়ে পড়ার সুযোগ রয়েছে।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ২০০৮ সাল থেকে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের নারীদের উচ্চশিক্ষাসহ আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এশিয়ান  ইউনিভার্সিটি ফর উইমেন নারীদের আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা প্রদানের মাধ্যমে পেশাগত দক্ষতা, নেতৃত্ব গঠন এবং আন্তসাংস্কৃতিক মেলবন্ধনকে সুদৃঢ় করে চলেছে। এশিয়ার বিভিন্ন অঞ্চলের মেধাবীদের পাশাপাশি সুবিধাবঞ্চিত, উপজাতি ও উদ্বাস্তু জনগোষ্ঠীর নারীদের জন্যও বিনা খরচে উচ্চশিক্ষার সুযোগ রয়েছে এই অনন্য শিক্ষাপ্রতিষ্ঠানে।


সর্বশেষ সংবাদ