রাবি কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯১ শতাংশ

রাবি কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯১ শতাংশ
রাবি কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯১ শতাংশ  © সংগৃহীত

আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯১.৭৫ শতাংশ।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. এক্রাম উল্লাহ। 

অধ্যাপক এক্রাম উল্লাহ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাবিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, এ পরীক্ষায় ১০ হাজার ৭৯০ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ৯ হাজার ৯০০ জন শিক্ষার্থী। এতে অনুপস্থিত ছিলেন ৮৯০ জন শিক্ষার্থী। অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৯১.৭৫ ভাগ। 

আঞ্চলিক কেন্দ্র হিসেবে এদিন সকাল ১১টায় শুরু হয় বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। আগামীকাল ২৪ ফেব্রুয়ারি (শনিবার) ব্যবসায় শিক্ষা ইউনিট পরীক্ষা শুরু হবে। আগামী ১ মার্চ (শুক্রবার) বিজ্ঞান ইউনিট এবং ৯ মার্চ (শনিবার) চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শেষ হবে।


সর্বশেষ সংবাদ