০৪ মার্চ ২০২৩, ১৩:৩৩

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির সভার তারিখ নিয়ে যা জানা গেল

গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে চলতি মাসে  © ফাইল ছবি

২০২২-২৩ শিক্ষাবর্ষে ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি চলতি মার্চ মাসে প্রকাশ করতে চায় গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটি। বিষয়টি চূড়ান্ত করতে একাধিক সভা হওয়ার কথা রয়েছে। তবে পরবর্তী সভার তারিখ এখনো নির্ধারণ করেনি কমিটি। 

এ বিষয়ে গুচ্ছভুক্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম আজ শনিবার (৪ মার্চ) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মার্চের মধ্যেই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের আশা আছে। মাস সবে শুরু হয়েছে। এখনো সভা ডাকা না হলেও যথেষ্ট সময় আছে।

অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আগামী জুলাইয়েই প্রথম সেমিস্টারের ক্লাস শুরু করতে চায় বিশ্ববিদ্যালয়গুলো। সে হিসেবে এখনো তিনমাস সময় আছে। আশা করি, এর মধ্যে সব কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হবে।

আরো পড়ুন: জবি শিক্ষকদের অনড় অবস্থানে গুচ্ছ ভর্তিতে কি জটিলতা বাড়ছে?

তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রীর সভায় গুচ্ছ ভর্তি পরীক্ষার বিষয়ে একটি সিদ্ধান্ত হয়ে গেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় যে আপত্তি জানিয়েছে, তার জবাবে শিক্ষামন্ত্রী বলেছেন, সামনের বছর সব বিশ্ববিদ্যালয় থােকবে গুচ্ছে। আশা করি, গত বছরের মতোই সব বিশ্ববিদ্যালয় নিয়ে ভর্তি পরীক্ষা হবে।

জানা গেছে, চলতি মার্চের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে জুলাইয়ে প্রথমবর্ষের ক্লাস শুরু ‍করতে চায় গুচ্ছ কমিটি। গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর সঙ্গে সভা শেষে এমন আগ্রহের কথা জানান উপাচার্যরা। গুচ্ছের বিষয়ে শিগগিরই সভা করে দিন তারিখ চূড়ান্ত হবে বলে জানিয়েছে গুচ্ছ কমিটি।