রাজধানীর আরও এক বিশ্ববিদ্যালয়ে ভর্তির অফার পেলেন বেলায়েত

বেলায়েত শেখ
বেলায়েত শেখ  © ফাইল ছবি

রাজধানীর আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ভর্তির অফার পেয়েছেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। তবে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন নাকি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন সেটি নিয়ে দ্বিধায় রয়েছেন তিনি। এর আগে আইইউবিএটিতে ভর্তির অফার পেয়েছিলেন তিনি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বেলায়েত জানান, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে আমাকে ভর্তির অফার করা হয়েছে। তারা আমাকে জানিয়েছে, সেখানে আমাকে একটা ভালো ডিসকাউন্ট দেবে। আমি এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি।

তিনি আরও বলেন, আমার মা অনেক অসুস্থ। তাকে রেখে রাজশাহীতে যেতে মন চাচ্ছে না। মা-ও চাচ্ছে না যে আমি রাজশাহীতে যাই। সেজন্য বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। মা রাজি না হলে আমি রাজশাহীতে ভর্তি হব না, স্টামফোর্ডে ভর্তি হব।

জানা গেছে, বেলায়েত শেখ ২০১৯ সালে রাজধানীর বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। এরপর চলতি বছর তিনি এইচএসসি (ভোকেশনাল) পাস করেন। ১৯৬৮ সালে তার জন্ম। অভাবের কারণে ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষা দিতে পারেননি। পরে পড়াশোনা বন্ধ হয়ে যায়।

বেলায়েত বলেন, আমার ছেলেরা ফেসবুক দেখে পরীক্ষা দেয়। আমি বই পড়ে তাদের পাশে বসেই পরীক্ষা দিয়েছি। তাদের চেয়ে আমার পরীক্ষার রেজাল্ট ভাল হয়েছে। তবে আমার মেয়ে খুব মেধাবী ছিলো। কিন্তু তিন ছেলে মেয়ের কেউই পড়াশোনা শেষ করতে পারেনি।


সর্বশেষ সংবাদ