ফরম ফিলআপে কর্তৃপক্ষের গাফিলতি, ৪০ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত

রুহিয়া ডিগ্রি কলেজ
রুহিয়া ডিগ্রি কলেজ  © সংগৃহীত

ঠাকুরগাঁও সদরের রুহিয়া ডিগ্রি কলেজের ৪০ শিক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়ায় এইচএসসি পরীক্ষায় বসা অনিশ্চিত হয়ে পড়েছে। এসময় নিরুপায় হয়ে তারা কলেজের সামনে আন্দোলন করেছে। শনিবার (২৯ জুন) সকাল থেকে কলেজ প্রাঙ্গণে বসে থেকেও প্রবেশপত্রের জন্য শিক্ষকদের হাতে পায়ে ধরে কান্না করেন শিক্ষার্থীরা।

অভিযোগ রয়েছে, রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবুকে ৪ হাজার টাকা করে ৪০ জন ছাত্রছাত্রী ফরম ফিলআপের জন্য টাকা দেয়। সে অনুসারে সবার ফরম ফিলআপ হলেও ৪২ জনের ফরম ফিলআপ হয়নি। ফলে অন্যান্যদের প্রবেশপত্র আসলেও তাদের প্রবেশপত্র আসেনি। পরবর্তীতে শিক্ষার্থীরা গেলে কলেজের ফরম ফিলআপ কমিটির আহ্বায়ক মো. রফিকুল ইসলাম দায়সারা কথা বলে তাদের কলেজ থেকে তাড়িয়ে দেন। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে অভিভাবকদের মধ্যেও। 

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীরা বলেন, এ সময়ে আমাদের সকল বন্ধুরা লেখাপড়া করতেছে আর আমরা কলেজে ঘুরতেছি প্রবেশপত্রের জন্য। এখন আমাদের আর কোনো রাস্তা নেই। আমরা যদি প্রবেশপত্র না পাই তাহলে আমরা আত্মহত্যা করব। এ ছাড়া আমাদের আর কোনো রাস্তা নাই। দুবছর কষ্ট করে লেখাপড়া করেছি পরীক্ষা দেওয়ার জন্য, কিন্তু আজকে আমরা পরীক্ষা দিতে পারতেছি না।

ঘটনার বিষয়ে রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মুজিবুর রহমান বলেন, এ ব্যাপারে আমাকে কেউ জানায়নি।

ল্যাব সহকারী মো. সাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজী হননি।

সার্বিক বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন মুঠোফোনে জানান, শুক্রবার (২৮ জুন) থেকে আমি কলেজ কর্তৃপক্ষকে বলছি কতজন শিক্ষার্থী প্রবেশপত্র পায়নি। তারা কেউ সঠিক তথ্য আমাকে দিতে পারছে না। আমি ঘটনাস্থলে যাচ্ছি কি ব্যবস্থা নেয়া যায় পরবর্তীতে জানাব।


সর্বশেষ সংবাদ