কারাগারে পরীক্ষা দিয়ে রিমন পেল জিপিএ ৩.৬১

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আজ সোমবার প্রকাশ করা হয়েছে। এবার সারা দেশে গড় পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ । আর জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন শিক্ষার্থী। সোমবার দুপুরে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদিকে, কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬১ পেয়েছে এক হত্যা মামলার আসামি। তথ্যটি নিশ্চিত করেছেন সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ।

আরও পড়ুন: এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু মঙ্গলবার

কারাগার সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার বরুড়া উপজেলার কাদুটি উচ্চ বিদ্যালয়ের ছাত্র রিমন আহমেদ। এবারের এসএসসি পরীক্ষার ফরম পূরণের পরই একটি হত্যা মামলায় কারাগারে আসে সে। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে কারাগার থেকে সব আনুষ্ঠানিকতা শেষে তার পরীক্ষা নিতে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে অনুমতি চায় কারা কর্তৃপক্ষ। বোর্ড কর্তৃপক্ষের সম্মতিতে তার পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, রিমন একটি হত্যা মামলার আসামি। কারাগারের ভেতর অফিসের একটি কক্ষে প্রতিদিন একজন করে শিক্ষক তার পরীক্ষা নেওয়ার দায়িত্বে ছিলেন। ভালো ফলাফল করায় তার জন্য মিষ্টান্নের ব্যবস্থা করা হয়েছে।

 


সর্বশেষ সংবাদ