বাণিজ্য মেলা

তরুণদের ব্লেজারে ছাড় কেমন?

ব্লেজার পছন্দ করছেন তরুণ ক্রেতা
ব্লেজার পছন্দ করছেন তরুণ ক্রেতা

ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলায় পোশাক হিসেবে তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে ব্লেজার। শীতে স্টাইলিশ হিসেবে ব্লেজারের কদরও বেশ। তাই ক্রেতা-দশনার্থীদের কথা মাথায় রেখে বাণিজ্য মেলায় বাহারি স্যুট, কোট-ব্লেজার নিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়া মেলায় অংশ নেয়া ব্লেজার বিক্রির স্টলে চলছে বিভিন্ন অফার। এর মধ্যে ‘ফাটাফাটি’ও ‘গোল্ডেন’ অফারই বেশি চলছে। অফার দুটির আওতায় এক পিস ব্লেজার বিক্রি করা হচ্ছে ১৩শ থেকে ১৮শ টাকায়।

মেলায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, বেশ কয়েকটি ব্লেজার ও স্যুট বিক্রির প্রতিষ্ঠান রয়েছে এবারের মেলায়। এরমধ্যে বেশিরভাগই অপরিচিত ব্র্যান্ডের। রাজধানীর নীলক্ষেত, এলিফ্যান্ট রোড, মিরপুর, ভাসানটেক, কেরানীগঞ্জসহ বিভিন্ন এলাকার প্রতিষ্ঠান মেলায় ব্লেজারের পসরা সাজিয়ে বসেছে। প্রতিটি স্যুটে অন্যান্য সময়ের তুলনায় ৪শ থেকে ৬শ টাকা পযর্ন্ত মূল্যছাড় দেয়া হচ্ছে।

মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টলের বিক্রয়কমীর্র সঙ্গে কথা বলে জানা গেছে, অফারের আওতায় থাকা ব্লেজার সব চেয়ে বেশি বিক্রি হয়। সেজন্য এবার মেলার প্রথম থেকেই বিভিন্ন স্টল ‘ফাটাফাটি’ ও ‘গোল্ডেন’ অফার দেয়া শুরু করেছে। অফারের বাহিরেও বিভিন্ন দামের ব্লেজার রয়েছে স্টলগুলোতে। বিভিন্ন রং ও সাইজের এসব ব্লেজার চার হাজার টাকার মধ্যেই কিনতে পারবেন ক্রেতারা। 

ব্লেজার স্টলের এক বিক্রয়কর্মী জানান, ‘মেলার প্রথম দিন থেকেই বিক্রি শুরু হয়েছে। গোল্ডেন অফারও দেয়া হচ্ছে প্রথম থেকেই। অফারের ব্লেজার তুলনামূলক বেশি বিক্রি হচ্ছে। 

মেলায় ব্লেজার কিনতে আসা ঢাকা কলেজের শিক্ষার্থী সোহেল বলেন, ‘ব্লেজার যে কোনো সময় পরা যায়। বন্ধুদের পার্টিতে ব্লেজার ছাড়া গেলে একটু বেমানান মনে হয়। আগে ব্লেজার না পরলেও এখন ব্লেজার ছাড়া চলতে পারি না। মেলায় ঘুরতে এসে ব্লেজারের অফার দেখে কিনেছি। দাম ১৩শ টাকা হলেও সহজে বোঝা যাবে না এটি কম দামের ব্লেজার।’

ব্লেজারের স্টল

 

আরেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাসেদ জানান, অনেক দিনের ইচ্ছা একটি ব্লেজার কিনবো। মেলায় অনেক ব্লেজারের স্টল রয়েছে। তাই ব্লেজারের স্টলগুলো ঘুরে ১৫শ টাকার একটি ব্লেজার পছন্দ হলো। তাই কিনলাম।

মেলায় ক্রেতা ও বিক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, বতর্মানে পোশাক হিসেবে তরুণ-তরুণীদের পছন্দের গুরুত্বপূর্ণ একটি অংশ দখল করে নিয়েছে ব্লেজার। সব ঋতুতেই ব্লেজারের চাহিদা রয়েছে। তবে শীতে স্টাইলিশ হিসেবে বেøজারের কদর তুলনামূলক বেশি। পুরুষ ক্রেতাদের পাশাপাশি নারীরাও ফরমাল পোশাক হিসেবে স্যুট ও ব্লেজারে আগ্রহ দেখাচ্ছেন। বিষয়টি মাথায় রেখেই বাণিজ্যমেলায় বাহারি স্যুট, কোট-ব্লেজার নিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান।


সর্বশেষ সংবাদ