বঙ্গবন্ধুর স্বপ্ন শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে: জাবি উপাচার্য

বঙ্গবন্ধুর স্বপ্ন শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে: জাবি উপাচার্য
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেছেন, বাঙালি শোককে শক্তিতে পরিণত করতে শিখেছে। মানুষের মনের ভেতর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রদ্ধা ও ভালোবাসায় ঠাঁই করে নিয়েছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি এখন ঐক্যবদ্ধ হয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে।

আজ সোমবার (১৫ আগস্ট) সকাল দশটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: যতটুকু সম্ভব মানুষের পাশে দাঁড়ানোর চেস্টা করছি : শিক্ষামন্ত্রী

এ মাসে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। খুনিচক্র হয়তো ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশের মানুষের মন থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে। তবে তাদের সেই ধারণা ছিল ভুল। বঙ্গবন্ধুর অবস্থান প্রতিটি বাঙালির হৃদয়ে। 

এ সময় সাবেক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, সকাল সোয়া নয়টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থিত বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান উপাচার্য। পরে সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পদার্থ বিজ্ঞান ভবন ও জুবায়ের সরণি হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। এছাড়া বেলা ১১ টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য।

এদিকে জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে শিশু কিশোরদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দুপুরে তৃতীয় শ্রেণির কর্মচারী ক্লাব প্রাঙ্গণে গণভোজ এবং বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


x

সর্বশেষ সংবাদ