জাবি ভিসি প্যানেল নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন অধ্যাপক আমির

জাবি ভিসি প্যানেল নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন অধ্যাপক আমির
অধ্যাপক ড. আমির হোসেন  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) প্যানেল নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আমির হোসেন মিয়াজী। এতে সর্বোচ্চ ৪৮ ভোট পেয়েছেন জাবির সাবেক উপ-উপাচার্য অর্থনীতি বিভাগের এ অধ্যাপক। 

শুক্রবার বিকালে জাবির সিনেট হলে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রেজিস্ট্রার রহিমা কানিজ। 

এর আগে বিকালে সিনেটের বিশেষ অধিবেশন শুরু হয়। এরপর অধিবেশনের মূল এজেন্ডা প্যানেল নির্বাচনের কার্যক্রম শুরু হয়। 

এতে  ৮১ সিনেটর /ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৭৬ জন। নির্বাচনে ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম এবং ৩২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার। নির্বাচনে তিনটি প্যানেলে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

আরও পড়ুন: জাবির ভিসি প্যানেলে জয় পেলেন অধ্যাপক আমির-নূরুল-অজিত

জাবি রেজিস্টার রহিমা কানিজ বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যাক্ট ১৯৭৩-এর ১১ (১) ধারা অনুযায়ী প্রথম তিন জনের নাম মহামান্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। তিনি এই তালিকা থেকে এক জনকে উপাচার্য নিয়োগ দেবেন।

অধ্যাপক ড. আমির হোসেন মিয়াজী চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা ১১নং হাটিলার কৃতিসন্তান। হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক ধর্মবিষয়ক উপকমিটির সদস্য জাকির হোসেন মিয়াজীর মেজ ভাই ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সদস্য মোঃ ইকরামুল হক ইকরামের চাচা।


x

সর্বশেষ সংবাদ