মায়ের কিডনীতে বাঁচতে চায় ঢাবি ছাত্র সাজিদ, প্রয়োজন ১৫ লাখ টাকা

মায়ের কিডনীতে বাঁচতে চায় ঢাবি ছাত্র সাজিদ, প্রয়োজন ১৫ লাখ টাকা
ঢাবি শিক্ষার্থী সাজিদ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অর্গ্যানাইজেশন স্ট্র‍্যাটেজি এন্ড লিডারশীপ বিভাগের ১ম বর্ষের মেধাবী শিক্ষার্থী সাজিদুর রহমান সিদ্দিক কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে বর্তমানে রাজধানীর শ্যামলী এলাকার সিকিডি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

মাসকয়েক আগে সাজিদ শারীরিক দুর্বলতার কারণে ডাক্তারের শরণাপন্ন হলে তার শরীরে হিমোগ্লোবিন ঘাটতি ধরা পড়ে। সেই তার আকস্মিক অসুস্থতার শুরু। পরবর্তীতে মেডিকেল চেকআপের পর তার কিডনিজনিত জটিলতা ধরা পড়ে। জন্মগতভাবেই সে একটি কিডনি নিয়ে পৃথিবীতে এসেছে, এবং সেই একমাত্র কিডনিটিই এখন বিকল হয়ে গিয়েছে। বিগত একমাস সে বেঁচে আছে ডায়ালাইসিসের সাহায্যে। সপ্তাহে তার দুবার ডায়ালাইসিসের প্রয়োজন হচ্ছে। যা অনুমিতভাবেই অত্যন্ত ব্যয়বহুল। 

আরও পড়ুন: শিক্ষা ও গবেষণা বিষয়ে মনোনীত আকিকা, তবুও অনিশ্চিত ঢাবিতে ভর্তি

ডাক্তার জানান, তাকে বাঁচিয়ে রাখতে আগামী ৩০ দিনের মধ্যে কিডনি ট্রান্সপ্লান্ট প্রয়োজন। তার মা পুত্রকে একটি কিডনি দানে সম্মত হয়েছেন, কিন্তু এই ট্রান্সপ্লান্ট প্রক্রিয়ায় প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন, যার মাত্র ৪ লাখ তার মধ্যবিত্ত পরিবার যোগাড় করতে পেরেছে। 

এমতাবস্থায় সকলকে যার যার অবস্থান থেকে নিজ সামর্থ্য অনুযায়ী তাকে বাঁচাতে আন্তরিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আকুলভাবে অনুরোধ করেছেন তার মা।  

তাকে সাহায্য পাঠাতে ০১৬৮৭৫৪৩৯১৩ নম্বরে বিকাশ করে বা ০১৮১১৭৪৫০৯২ নম্বরে নগদ করে অথবা অগ্রণী ব্যাংক মহাখালী শাখার হিসাব নম্বরে (০২০০০০১১১৭৬৪৩) টাকা পাঠানো যাবে।


x

সর্বশেষ সংবাদ