চবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের প্রতি আস্থা নেই ৯৪ নেতাকর্মীর

চবি
চবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের প্রতি অনাস্থা প্রকাশ করেছে কমিটিতে পদ পাওয়া ৯৪ নেতাকর্মী। গত ৩১ জুলাই ঘোষিত ৪২৫ সদস্যের কমিটিতে বিবাহিত, চাকুরীজীবি এবং দীর্ঘদিনের নিষ্ক্রিয় ও বিতর্কিতদের পদ দেওয়া হয়েছে অভিযোগ করছেন তারা৷ এছাড়াও তিনটি দাবি পূরণের দাবি জানিয়েছেন বিক্ষুব্ধ এসব নেতাকর্মীরা। 

গতকাল দুপুরে চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব ঘোষণা দেওয়া হয়। এসময় শাখা ছাত্রলীগের সাতটি উপগ্রুপের ৯৪ জন নাম পদবিসহ লিখিতভাবে সভাপতি রেজাউল হক রুবেল এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু'র প্রতি অনাস্থা প্রকাশ করেন৷ অনাস্থা প্রকাশকারী প্রত্যেকেই সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেয়েছেন৷ 

তিন দাবি- এক. পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে পূর্ণাঙ্গ কমিটিতে অন্তর্ভুক্ত করা। দুই. কমিটিতে পদপ্রাপ্ত নেতাদের যোগ্যতা অনুযায়ী যোগ্যস্থানে ক্রমানুসারে পুনঃমূল্যায়ন করা। তিন. কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিস্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।

এ সময় উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ ভিএক্সের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়, আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার, বাংলার মুখ গ্রুপের আবু বকর তোহা, একাকার গ্রুপের মইনুল ইসলাম রাসেল, কনকর্ড গ্রুপের আবরার শাহরিয়ার, উল্কা গ্রুপের সুমন খান এবং এপিটাফ গ্রুপের সাজ্জাদ আনাম পিনন। 

চবি ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, শোকের মাস আগষ্টের মাঝে আমাদের দাবি না মেনে নিলে আমরা চূড়ান্ত আন্দোলনে নামবো


x

সর্বশেষ সংবাদ