জাবির নাটক-নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ

ব্যবহারিক
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা ও মানবিক অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা এই সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় কলা ও মানবিক অনুষদের সি ইউনিটে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য চয়েস ফরম পূরণ করেছে তাদের ব্যবহারিক পরীক্ষা আগামী ৮ আগস্ট থেকে শুরু হবে। 

যথাযথ নির্দেশনা অনুসারে প্রয়োজনীয় প্রস্তুতিসহ যথাসময়ে পরীক্ষায় অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট ভর্তিচ্ছুদের উপস্থিত থাকতে বলা হচ্ছে। ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসারে যারা নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে আবেদনের শর্ত পূরণ করে কেবলমাত্র তারাই এই বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

আরও পড়ুন: মিরসরাইয়ের ট্রেন দুর্ঘটনায় আরও এক শিক্ষার্থীর মৃত্যু

নির্দেশনা সমূহ:
১. কোন শিক্ষার্থী ব্যবহারিক পরীক্ষায় ৪০% নম্বরের কম পেলে (ব্যবহারিকের জন্য বরাদ্দ নম্বর ২০-এর মধ্যে ন্যূনতম ০৮
পেতে হবে) পরীক্ষায় অকৃতকার্য বলে গণ্য হবে।

২. উপরোল্লিখিত ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট তারিখে সকাল ৯:০০ টায় পুরাতন কলা ভবনের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অফিস
কক্ষে রিপোর্ট করে সেখান থেকে সরবরাহকৃত তথ্য ফর্ম পূরণ করতে হবে।

৩. ব্যবহারিক পরীক্ষার সময় পরীক্ষার্থীকে ১ কপি ছবি, সকল মূল সনদ ও নম্বরপত্র, অভিজ্ঞতা ও কৃতিত্বের স্বীকৃতি (যদি থাকে) ইত্যাদি মূল কপিসহ ০৯:০০ টার মধ্যে উপস্থিত থাকতে হবে এবং বিভাগ থেকে দেয়া তথ্য-ফরম পূরণ করে সংশ্লিষ্ট পরীক্ষা বোর্ডে জমা দিতে হবে।

৪. ব্যবহারিক পরীক্ষার সময় পরীক্ষার্থীকে পছন্দক্রমের ফরম (অনলাইনে বিষয়ভিত্তিক পছন্দক্রমের পূরণকৃত ফরম (Choice Form)| অবশ্যই Print করে নিয়ে আসতে হবে।

৫. ব্যবহারিক পরীক্ষা গ্রহণের সময় উপস্থিতি পত্রে ছাত্র-ছাত্রীদের অবশ্যই স্বাক্ষর করতে হবে। কোনো কারণে উপস্থিতি পত্রে স্বাক্ষর না করলে অনুপস্থিত হিসেবে গণ্য করা হবে।

৬. ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থী যে যে বিষয়ে (অভিনয়, সঙ্গীত, নৃত্য, বাদ্যযন্ত্র বাদন, চিত্রাঙ্কন প্রভৃতি) অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাকে সেই বিষয়ে উপস্থাপনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতিসহ আনুষঙ্গিক যন্ত্র বা দ্রব্যসামগ্রী সঙ্গে নিয়ে আসতে হবে।

৭. মেধাভিত্তিক চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে ১৪-০৮-২০২২ তারিখে অনুষদ, বিভাগের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের
ওয়েবসাইটে।

ব্যবহারিক পরীক্ষার সূচি
০৮-০৮-২০২২ (সোমবার); ছাত্রী: 3100165 থেকে 3117864
                                         ছাত্র: 3100132 থেকে 3118500
তারিখ : ১০-০৮-২০২২ (বুধবার) ছাত্রী: 3117896 থেকে 3130271
                                                ছাত্র: 3118608 থেকে 3130488

তারিখ : ১১-০৮-২০২২ (বৃহস্পতিবার); ছাত্রী: 3130436 থেকে 3200357
ছাত্র: 3130573 থেকে 3200168


x

সর্বশেষ সংবাদ